বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে, ঝাপিয়ে বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

 
বৃহস্পতিবারও  আকাশ মেঘলা। ঝাপিয়ে নামবে বৃষ্টি। আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।   তবে ইতিমধ্যে উত্তরবঙ্গে একটানা বৃষ্টিতে ভোগান্তির মুখে স্থানীয়রা।  তারই মাঝে উত্তর বঙ্গের সব জেলাতে মাঝারি বৃষ্টি  হবে। দেখুন ছবিতে ছবিতে।

Asianet News Bangla | Published : Jul 8, 2021 3:14 AM IST / Updated: Jul 08 2021, 09:00 AM IST

19
বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে, ঝাপিয়ে বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

 আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।   অতিভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার আলিপুরদুয়ারে। দক্ষিণে উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। 

29

হাওয়া অফিস জানিয়েছে,  উত্তর প্রদেশ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা। এই অক্ষরেখা বিহার , গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর দিয়ে গেছে। উত্তর প্রদেশ ও সংলগ্ন এলাকায় রয়েছে ঘূর্ণাবর্ত। উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বিহার থেকে ঝাড়খন্ড ওড়িশার উপর দিয়ে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত। এর প্রভাবে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে।
 

39


 
  দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ। কোনও জেলায় মূলত মেঘলা আকাশ। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। মালদা উত্তর দক্ষিণ দিনাজপুরের দু-এক হালকা মাঝারী পশলা বৃষ্টির পূর্বাভাস।

49

 বৃহস্পতিবারও হালকা থেকে মাঝারি বৃষ্টি উত্তরবঙ্গের জেলায়। অতিভারী বৃষ্টির সর্তকতা আলিপুরদুয়ার কোচবিহার জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং ও জলপাইগুড়িতে।সপ্তাহভর বৃষ্টিতে পাহাড়ি এলাকায় ধস নামতে পারে। বাড়বে নদীর জলস্তর । নীচু এলাকায় প্লাবনের আশঙ্কা। 

59

 রবিবার ও সোমবারে ভারী বৃষ্টির সর্তকতা দার্জিলিং,  আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে। অতিভারী বৃষ্টি হবে বিহারে। প্রবল বর্ষণের সম্ভাবনা আসাম ও মেঘালয়। 

69


উত্তর-পূর্ব ভারতের রাজ্য মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরা ও অরুণাচল প্রদেশ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।এর ফলে নতুন করে সপ্তাহের মাঝে উত্তরবঙ্গ ও বিহার সংলগ্ন জেলার নদী গুলির জলস্তর বাড়বে। কিছু এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হবে।

79
89


আবহাওয়া দফতর সূত্রে খবর, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ থেকে ৩৫ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ থেকে ২৮ ডিগ্রির আশেপাশে থাকবে। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ তুলনায় বেশি থাকবে।  

99

 বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৮ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।   সর্বনিম্ন তাপমাত্রা    ২৫. ৬ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭  শতাংশ এবং সর্বনিম্ন ৬৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos