মঙ্গলে পারদ পতন কলকাতায়, হাঁসফাঁস গরম সরিয়ে নামবে কি বৃষ্টি

মঙ্গলবার কুয়াশার মাঝেই ভোর হল কলকাতায়। আকাশ সারাদিন পরিষ্কারই থাকবে।  এদিকে আদ্রতা এবং তাপমাত্রা দুই পাল্লা দিয়ে কয়েকদিন ধরেই একটানা বৃদ্ধিতে ফের হাঁসফাস অবস্থা শহর-শহরতলিতে। তবে মঙ্গলবার সামান্য কমল শহরের সর্বোচ্চ তাপমাত্রা। আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, মঙ্গলবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা সোমবারের থেকে কমে  ৩৩.৮ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিনে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের দিনের তাপমাত্রা বাড়বে।

Asianet News Bangla | Published : Mar 9, 2021 3:56 AM IST

15
মঙ্গলে পারদ পতন কলকাতায়, হাঁসফাঁস গরম সরিয়ে নামবে কি বৃষ্টি

মঙ্গলবার কুয়াশার মাঝেই ভোর হল কলকাতায়। আকাশ সারাদিন পরিষ্কারই থাকবে।  এদিকে আদ্রতা এবং তাপমাত্রা দুই পাল্লা দিয়ে বৃদ্ধিতে ফের হাঁসফাস অবস্থা শহর-শহরতলিতে। 

25


কলকাতা শহরে কোনও বৃষ্টি হয়নি। দক্ষিনবঙ্গে মূলত শুষ্ক ও গরম আবহাওয়া। পশ্চিমের জেলা গুলোতে তাপমাত্রা চল্লিশ ডিগ্রীর কাছাকাছি পৌঁছবে।

35

 সপ্তাহের মাঝামাঝি বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ,পশ্চিম বর্ধমান, বীরভূমে তাপমাত্রা ৩৮ থেকে ৪০ ডিগ্রি হতে পারে।

45

একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। অপরদিকে সিকিম ,আসাম ,মেঘালয় ,অরুণাচলপ্রদেশ সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিরতেও বৃষ্টির পূর্বাভাস।

55

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,  মঙ্গলবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৮ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৩৯ শতাংশ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos