রোদে পোড়া ত্বকের সমস্যা দূর হবে অ্যালোভেরার গুণে, রইল ১০টি প্যাকের হদিশ

ত্বকের যত্নে অ্যালোভেরার গুণের কথা আমরা সকলেই জানি। ত্বকের ব্রণ দূর করতে, ময়েশ্চার জোগাতে এমনকী ত্বকের কোনও সংক্রমণ দূর করতে ব্যবহার করা হয় অ্যালোভেরা। এবার ট্যান তুলুন অ্যালোভেরার গুণে। রইল ১০টি প্যাকের হদিশ। গরমে অধিকাংশই ট্যানের সমস্যায় ভোগেন। এই সমস্যা সমাধানে হাতিয়ার করুন অ্যালোভেরার প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। 

Sayanita Chakraborty | Published : Apr 10, 2022 9:16 AM IST

110
রোদে পোড়া ত্বকের সমস্যা দূর হবে অ্যালোভেরার গুণে, রইল ১০টি প্যাকের হদিশ

অ্যালোভেরা সরাসরি ত্বকে লাগানো যায়। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। তার ভিতর থেকে জেল বের করে নিন। এবার এটি একটি পাত্রে ঢালুন। ভালো করে মেশান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই গাছের পাতায় থাকে একাধিক উপকারী উপাদান। যা ত্বকে ট্যান নিমেষে দূর করে। 

210

অ্যালোভেরা ও টি ট্রি অয়েল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। তার ভিতর থেকে জেল বের করে নিন। তার সঙ্গে মেশান টি ট্রি অয়েল। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাকের মুহূর্তে দূর হবে ট্যানের সমস্যা। নিয়মিত ব্যবহার করতে পারেন এই প্যাক। 

310

মধু ও অ্যালোভেরা দিয়ে প্যাক বানাতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। তার ভিতর থেকে জেল বের করে নিন। তার সঙ্গে মেশান ১ চা চামচ মধু মেশান। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট রেখে ঘষে ধুয়ে নিন। এই প্যাকের গুণে মুহূর্তে দূর হবে ট্যানের সমস্যা। সপ্তাহে ২ থেকে ৩ দিন এই প্যাক ব্যবহার করতে পারেন। 

410

ল্যাভেন্ডা অয়েল ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। তার ভিতর থেকে জেল বের করে নিন। এর সঙ্গে মেশান ল্যাভেন্ডা অয়েল। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাক একদিকে যেমন ট্যান দূর করে তেমনই ত্বকের সকল ঘাটতি দূর হবে।

510

ভিটমিন ই ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। তার ভিতর থেকে জেল বের করে নিন। এর সঙ্গে মেশান ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি রোদে পোড়া ত্বকের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাকের গুণে ত্বকের ট্যান দূর হবে। 

610

হলুদ ও অ্যালোভেরা জেলের গুণে ট্যান দূর করতে পারেন। একটি পাত্রে অ্যালোভেরা জেল নিন। তার সঙ্গে মেশান হলুদ বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি রোদে পোড়া ত্বকের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাকের গুণে ত্বকের ট্যান দূর হবে। সপ্তাহে ২ থেকে ৩ দিন এই প্যাক লাগাতে পারেন। 

710

গমের তেল ত্বকের জন্য বেশ উপকারী। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। তার ভিতর থেকে জেল বের করে নিন। তার সঙ্গে মেশান গমের তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। এই প্যাকের গুণে মুহূর্তে দূর করবে ট্যানের সমস্যা। 

810

নারকেল তেল ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। তার ভিতর থেকে জেল বের করে নিন। একটি পাত্রে অ্যালোভেরা জেল নিয়ে তার সঙ্গে নারকেল তেল মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে নিন। এই প্যাকের গুণে মুহূর্তে দূর করবে ট্যানের সমস্যা। 

910

পাতিলেবুর রস দিয়ে বানাতে পারেন প্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে নিন। তার ভিতর থেকে জেল বের করে নিন। এবার মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। মুহূর্তে দূর হবে ট্যানের সমস্যা। সপ্তাহে তিন দিন মতো লাগাতে পারেন এই প্যাক।   

1010

ট্যান তুলতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা ও দইয়ের প্যাক। একটি পাত্রে ২ টেবিল চামচ দই ও জেল দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে অ্যালোভেরা জেল বের করে নিন। এবার দই ও অ্যালোভেরা জেল ভালো করে মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos