বন্ধ পার্লার, ঘরোয়া টিপসই তাই ভরসা, বাড়িতেই করে ফেলুন এবার অনবদ্য ফেসিয়াল

আবারও লকডাউন, আবারও তাই রূপচর্চায় গাফিলতি। পার্লার বন্ধ, তাই বাড়িতে যেন তেন প্রকারেন দিন কাটছে অনেকেরই। তবে কীভাবে সাজিয়ে তুলবেন নিজেকে, কীভাবেই বা রাতারাতি ত্বকের যৌলুস ফেরাবেন! এবার রইল কিছু সহজ সমাধান। 

Jayita Chandra | Published : May 17, 2021 10:10 AM IST

17
বন্ধ পার্লার, ঘরোয়া টিপসই তাই ভরসা, বাড়িতেই করে ফেলুন এবার অনবদ্য ফেসিয়াল

না, কেনা কোনও জিনিস দিয়ে নয়, বাড়িতে থাকা, বা হাতের কাছে থাকা জিনিয় দিয়েই নিজেকে সুন্দর করে তুলতে পারেন চুটকিতেই। তাই এবার জেনে নিন কিছু ঘরোয়া টিপস- 

27

ডাবের জল- ডাবের জল শরীরের জন্য যতটা উপকারি, ঠিক ততটাই তা ম্যাজিকের মত কাজ করে ত্বকের জেল্লা ফেরাতে।  তাই দিনে তিন থেকে চারবার ডাবের জল ত্বকে লাগিয়ে নিন। 

37

চন্দনের গুঁড়ো ত্বকের রঙ ফেরাতে ম্যাজিকের মত কাজ করে। চন্দনের গুঁরো থাকলে তা ত্বকে লাগিয়ে নিন, দেখবেন কিছুক্ষণের মধ্যেই ত্বকের হারানো রঙ ফিরে পাবেন। সঙ্গে মিশিয়ে নিতে পারেন মধু। 

47

হলুদ সব সময়ই ত্বকের জন্য উপকারি। তাই বাড়িতে থাকা হলুদের সঙ্গে অল্প পরিমাণে মধু নিয়ে প্যাক বানিয়ে ত্বকে ১৫ রেখে তা ধুয়ে নিলেই হবে। 

57

দুধ, লেবুর রস সঙ্গে একচামচ মধু, এই প্যাক যদি আপনি লাগিয়ে নিতে পারেন, তবে ত্বকের খসখসে ভাব চলে যাবে, এবং ত্বক মসৃণ ও উজ্জ্বল হবে। 

67

বাড়িতে যদি থেকে থাকে মুলতানি মাটি, তাহলে তো কথাই নেই। মুলতানি মাটি বেশ খানিকটা নিয়ে ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলে গোলাপ জল লাগিয়ে রাতে শুয়ে পড়ুন, দেখবেন পরের দিনে ত্বকের জেল্লা। 

77

পাকা কলা থাকলে বাড়িতে তার খোসা নিয়ে চোখের তলায় মিনিট ২০ রেখেদিন, দেখবেন চোখের নিচে থাকা কালি অনেকটা দূর হয়েছে। 

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos