ভারতীয় ডাক বিভাগে পাঁচ হাজারেরও বেশি শূন্যপদ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন

মহামারীর আবহে সুখবর দিতে প্রস্তুত ভারতীয় ডাক বিভাগ। ২০২০ সালের কর্মী নিয়োগের বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ডাক বিভাগ। বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে ইন্ডিয়া পোস্ট গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ করা হবে। ওড়িশা এবং তামিলনাড়ু সার্কেলে হবে এই কর্মী নিয়োগ। জানা গিয়েছে মোট শূন্যপদ রয়েছে ৫,২২২টি। ভারতীয় ডাক বিভাগের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়েও আবেদন করতে পারবেন। অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এপ্লাই অনলাইন অপশন পেয়ে যাবেন। indiapost.gov.in. এই ওয়াবসাইটে আবেদনের জন্য ক্লিক করুন।

Asianet News Bangla | Published : Sep 20, 2020 10:06 AM IST

16
ভারতীয় ডাক বিভাগে পাঁচ হাজারেরও বেশি শূন্যপদ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন

শিক্ষাগত যোগ্য়তা-  ইন্ডিয়া পোস্ট জিডিএস ২০২০ পরীক্ষায় বসার জন্য আবেদনকারীকে যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণি পাশ হতে হবে। প্রথমবারেই যাঁরা মাধ্যমিক পাশ করেছেন তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

26

অন্যান্য যোগ্যতা-  ইন্ডিয়া পোস্ট জিডিএস ২০২০ পরীক্ষায় বসার জন্য আবেদনকারীকে বেসিক কম্পিউটার ট্রেনিং ডিজিএস-এর প্রতিটি বিভাগের জন্য ৬০ দিনের কম্পিউটারের বেসিক ট্রেনিং কোর্স-এর সার্টিফিকেট থাকা আবশ্যক।

36

বয়সসীমা-  কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী ইন্ডিয়া পোস্ট জিডিএস ২০২০ পরীক্ষায় বসার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সের ক্ষেত্রে অতিরিক্ত ছাড় পাবেন।

46

শূন্যপদ- ওড়িশা সার্কেলে রয়েছে সাইকেল III, শূন্যপদ ২০৬০টি। তামিলনাড়ু সার্কেলে রয়েছে সাইকেল III, শূন্যপদ ৩১৬২টি। এছাড়াও অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার (এবিপিএম) এবং ব্রাঞ্চ পোস্ট মাস্টার (বিপিএম) পদে নিয়োগ করা হবে।
 

56

বেতন-  ইন্ডিয়া পোস্ট জিডিএস ২০২০-এর শূণ্যপদের বেসিক বেতন শুরু হচ্ছে ১০,০০০ টাকা থেকে ১৪৫০০ টাকার মধ্যে।

66

আবেদন-এর শেষ তারিখ- ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এর আবেদন প্রক্রিয়া এবং আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

Share this Photo Gallery
click me!
Recommended Photos