ডায়েট বা ব্যায়াম নয়, তলপেটের থলথলে মেদ কমাবে জিনসের প্যান্ট

শিরোনাম পড়ে অবাক লাগছে তো। সেটাই স্বাভাবিক। কিন্তু বিষয়টা মোটেও উড়িয়ে দেওয়ার মত নয়। বিশেষজ্ঞরা বলছেন পেটের মেদ কমাতে জিনস প্যান্টের জুড়ি মেলা ভার। তার জন্য লাগবে না কোনও ডায়েট বা ব্যায়াম। জিনসের সঠিক ব্যবহারেই কমবে তলপেটের থলথলে মেদ, যা দূর করতে রীতিমতো মাথার ঘাম পায়ে ফেলতে হয় সবাইকে। 

Parna Sengupta | Published : Oct 19, 2021 12:11 PM IST

19
ডায়েট বা ব্যায়াম নয়, তলপেটের থলথলে মেদ কমাবে জিনসের প্যান্ট

শরীরে বাড়তি মেদের দেখা না মিললেও ক্রমেই তলপেটের চর্বির পরিমাণ বেড়ে যাচ্ছে। তা থেকে সমস্যা বাড়ছে পোশাক পড়তে, ব্যায়াম করতে, ঝুঁকে কাজ করতে প্রভৃতি। তাই কমিয়ে ফেলুন তলপেটের চর্বি।

29

এই চর্বি থেকে নানা সমস্যা দেখা দিতে পারে। তাই অল্প থাকতেই তা কমিয়ে ফেলা প্রয়োজন। নয়তো তা কমাতে রীতিমতন বেগ পেতে হবে পরবর্তীতে। 

39

ডায়েট-জিম কোনওকিছু করেই ওজন কমছে না। একটানা বাড়িতে বসেই ভুঁড়ি বেড়ে যাচ্ছে। শরীরচর্চা করেও পেটের চর্বি কমাতে পারছেন না।  

49

তলপেটের মেদ কমাতে গেলে অনেকেই অনেক রকম শরীরচর্চার টিপস দেন। কিন্তু জিনসের প্যান্ট পড়লে যে মেদ কমবে, সেকথা কতজন জানেন।

59

তলপেটের মেদের কারণে অনেকেই তাদের পছন্দের পোশাকটি সুন্দর মত পরতে পারেন না; আবার পরলেও অনেক অস্বস্তিতে ভোগেন। তলপেটের এই মেদের কারণে অনেকেই ওয়েস্টার্ন পোশাকে স্বাচ্ছন্দ্য বোধ করেন না।

69

কিন্তু বর্তমান সময়ে নারীদের ব্যস্ততার মাঝে পোশাকের পেছনে খুব বেশি সময় অতিবাহিত করাটা মোটেও বুদ্ধিমানের কাজ নয়। আসলে চেষ্টা থাকলেও সেখানে সময়ের অনেক বেশি কমতি রয়েই যায়।

79

জিন্স শব্দটির সঙ্গে প্রায় সকলে খুব ভালোভাবেই পরিচিত। মজার কথা হলো যারা জিন্স পরেন তারাও চেনেন; আবার যারা পরেন না তারাও চেনেন। বেশিরভাগের কাছেই জিনস অত্যন্ত আরামদায়ক এক পোশাক। 

89

অনেকেই তলপেটের মেদ কমানোর জন্য নানা ধরনের স্লিমিং বেল্ট ব্যবহার করে থাকেন, বাজারে যার দামও অনেক। এমনকি কিনতে গেলে গুনতে হয় মোটা অংকের টাকা। যদিও দামের ক্ষেত্রে তারতম্য রয়েছে।

99

সেক্ষেত্রে মুশকিল আসান হতে পারে হাই ওয়েস্ট জিনস। যাদের তলপেটে মেদের সমস্যা লক্ষণীয় তাদের জন্য হাই-ওয়েস্ট জিন্স অনেক বেশি কার্যকর। শুধুই ফ্যাশনের ক্ষেত্রে নয় বরং এই প্যান্টের ব্যবহারের ফলে তলপেটের মেদ অনেকাংশেই কমে যায়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos