ঠোঁট সাজানো ছাড়াও এই সাত ভাবে ব্যবহার করুন লিপস্টিক, জেনে নিন কী কী সেই পন্থা

লিপস্টিক ছাড়া কোনও সাজ সম্পূর্ণ। চড়া মেকআপ করতে কিংবা হালকা মেকআপে লিপস্টিক মাস্ট। এমনকী, মুখে কোনও মেকআপ না করে শুধু লিপস্টিক পরেও অনেকে স্টাইল করে থাকেন। আজ লিপস্টিক নিয়ে রইল বিশেষ টোটকা। লিপস্টিক শুধু ঠোঁট সাজাতে নয়, আরও কয়টি কাজে ব্যবহার করতে পারেন। কালার করেক্টর হিসেবে, মুখে পিংকিস আভা পেতে, আই শ্যাডো হিসেবে, আই ব্রু আঁকতে,  কালারিং আই লাইনার হিসেবে ব্যবহার করতে পারেন লিপস্টিক। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন লিপস্টিক। ভারী মেকআপ করতে একাধিক উপায় ব্যবহার করুন লিপস্টিক। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Sep 11, 2022 7:18 AM IST

110
ঠোঁট সাজানো ছাড়াও এই সাত ভাবে ব্যবহার করুন লিপস্টিক, জেনে নিন কী কী সেই পন্থা

কালার করেক্টর হিসেবে ব্যবহার করতে পারেন লিপস্টিককে। মুখের ছোট খাটো দাগ ঢাকতে ব্যবহার হয় কালার কারেক্টর। নানা কারণে আমাদের ত্বকে দাগ হতে পারে। এর থেকে মুক্তি পাওয়া সহজ নয়। সে কারণে অনেকেই ভরসা করেন কালার কারেক্টরের ওপর। এবার লিপস্টির এই কালার কারেক্টর হিসেবে ব্যবহার করতে পারেন। আপনার গায়ের রং ফর্সা হলে পিচ বা কোলার। কালো হলে অরেঞ্জ লিপস্টিক ব্যবহার করুন। 
 

210

পার্টিতে হোক কিংবা অন্য কোনও অনুষ্ঠানে, হেভি মেকআপ করে থাকেন অনেকে হেভা মেকআপ করতে প্রয়োজন নানান সরঞ্জাম। ফাউন্ডেশন, কনসিলার, কালার কারেক্টরের মতো উপাদান যেমন আছে এই তালিকায়। তেমনই হেভি মেকআপে প্রয়োজন ক্রিম কন্ট্যুরিং। এবার লিপস্টিক ব্যবহার করতে পারেন ক্রিম কন্ট্যুরিং হিসেবে। এতে মেকআপ আরও ভালো হবে। 

310

মুখে পিংকিস আভা পেতে কার না ভালো লাগে। বর্তমান মেকআপ ট্রেন্ডে রয়েছে এমন পিংকিস আভা। মুখে পিঙ্ক আভা আনতে ব্যবহার করুন লিপস্টিক। মুখে পিঙ্ক রঙের লিপস্টিক লাগান। তারপর তার ওপর ফাউন্ডেশন দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিনে মিলবে উপকার। মুখে পিংকিস আভা পেতে পারেন। লিপস্টিক ব্যবহার করুন এবার মুখের মেকআপে ব্যবহার করুন এই টোটকা। 

410

আই শ্যাডো হিসেবে ব্যবহার করতে পারেন লিপস্টিক। বর্তমানে ক্রিম বেসড আইশ্যাডো ব্যবহারের চল বেড়েছে। হঠাৎ করে আই শ্যাডো শেষ হয়ে গেলে চিন্তা করবেন না। আই শ্যাডো হিসেবে ব্যবহার করতে পারেন লিপস্টিক। বিভিন্ন রঙের লিপস্টিক পাওয়া যায়। এবার পছন্দ মতো রং অল্প পরিমাণ চোখে পাতার ওপর লাগান। এবার তার ওপর হালকা পাফ করে নিন। 

510

আই শ্যাডো বেস তৈরি করতে ব্যবহার করতে পারেন লিপস্টিক। ভারী মেকআপের ক্ষেত্রে আই শ্যাডো বেস তৈরি করে, তার ওপর লাগানো হয় শ্যাডো। এবার আই শ্যাডো বেস তৈরি করতে ব্যবহার করতে পারেন লিপস্টিক। সঠিক ভাবে ব্যবহারে ফুটে উঠবে আপনার সৌন্দর্য। মেনে চলুন এই টিপস। পুজোর সময় সকলেই মেকআপ করেন, এই উপায় মিলবে উপকার। 

610

আই ব্রু আঁকতে ব্যবহার করতে পারেন ব্রাউন বা কালো রঙের আই ব্র আঁকতে পারেন। সরু তুলি দিয়ে আঁকতে পারেন আই ব্রু। মেনে চলুন বিশেষ টিপস। মেকআপ করতে এই টোটকা বেশ উপকারী। আই ব্রু আঁকতে লিপস্টিক ব্যবহার করতে পারেন। 

710

কালারিং আই লাইনার হিসেবে ব্যবহার করতে পারেন লিপস্টিক। লিটপস্টিক ঠোঁটে লাগানোর পাশাপাশি তা কালারিং আই লাইনার হিসেবে ব্যবহার করতে পারেন। পোশাকের সঙ্গে ম্যাচিং করে সকলেই আজকাল আই লাইনার অনেকেই পরেই। এবার পুজোর মেকআপ করতে কালারিং আই লাইনার ব্যবহার করতে পারেন। মেনে চলুন এই বিশেষ উপায়।  

810

হাই লাইটার হিসেবে ব্যবহার করতে পারেন লিপস্টিক। নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলতে হাই লাইটার ব্যবহার করেন সকলে। হাই লাইটার লাগাতে গেলে লিপস্টিক লাগাতে পারেন। মেনে চলুন এই বিশেষ টিপস। পুজোর সময় ভারী মেকআপ করেন অনেকেই। এবার হাই লাইটার হিসেবে লিপস্টিক লাগান। লিপস্টিকে নানান রং পাওয়া যায়। প্রয়োজন বুঝে রং বেছে নিন।  

910

ঠোঁট সাজাতে লিপস্টিক ব্যবহার করেন। এক্ষেত্রে প্রথমে ঠোঁট পরিষ্কার করে নিন। ঠোঁটে প্রাইমার লাগিয়ে নিন লিপস্টিক লাগানোর আগে। প্রথমে শুকিয়ে যেতে দিন। এবার লিপ বাম লাগিয়ে নিন। লাগাতে পারেন প্রাইমার। এর পর লিপস্টিক লাগালে লিপ স্টিক সকলে ঘেঁটে যাবে না। এবার হালকা করে ময়েশ্চারাইজার লাগান। এবার টিস্যু পেপার দিয়ে হালকা ড্যাপ করে নিন। 

1010

এবার লিপ লাইনার দিয়ে ঠোঁটের চারিদিক এঁকে নিন। এবার লিপস্টিক লাগান। লিকুইড লিপস্টিক লাগালে শুকনো করা পর্যন্ত অপেক্ষা করুন। তারপর টিস্যু পেপার দিয়ে ঠোঁটে চেপে ধরুন। এতে ঠোঁটের সুন্দর ভাবে ফুটিয়ে উঠবে। আবার ফাউন্ডেশন লাগিয়েও লিপস্টিক লাগাতে পারেন। এতেও লিপস্টির ঘাঁটবে না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos