যৌবন ধরে রাখার গোপন ফর্মুলা, একটি মাত্র টোটকাতেই ফল মিলবে হাতেনাতে

শরীর থেকে, চুলের যত্ন, এমনকী যৌবন ধরে রাখতে কেল্লাফতে হবে এই একটি জিনিসে। প্রতিষেধক হিসেবেও দারুণ কার্যকরী এই অ্যালোভেরা।  অ্যালোভেরা হাজারো গুণ রয়েছে তা  আমাদের সকলেরই জানা। ত্বকের ঔজ্জ্বল্য থেকে শারীরিক সমস্যা সবেতেই জুড়ি মেলা ভার অ্যালোভেরার।   অনেকের বাড়িতেই এই অ্যালোভেরা গাছ রয়েছে।  এই অসামান্য জিনিসটি এমন অনেক গুন রয়েছে যা যৌবন ধরে রাখতে বিশেষ সাহায্য করে। প্রাকৃতিক উপায়ে কীভাবে বয়স বাড়লেও নিজের যৌবন ধরে রাখা যায়, জানুন বিশদে।

Riya Das | Published : Sep 16, 2020 11:48 AM IST

18
যৌবন ধরে রাখার গোপন ফর্মুলা, একটি মাত্র টোটকাতেই ফল মিলবে হাতেনাতে

ত্বকের যত্নে অ্যালোভেরার গুরুত্ব অপরিসীম।  বহু বছর ধরে এর ব্যবহার হয়ে আসেছ।  ত্বকে ব়্যাশ, চুলকানি, রোদে পোড়া দাগ দূর করতে অ্যালোভেরার অনেক গুণ রয়েছে।

28

উজ্জ্বল ত্বক পেতে, বয়সের ছাপ থেকে মুক্তি পেতে গেলে নিয়মিত অ্যালোভেরা জেল লাগান।

38


বয়সের সঙ্গে সঙ্গে নিজের যৌবনকে ধরে রাখতে চাইলে অ্যালোভেরার জুস খান। প্রতিদিন সকালে অ্যালোভেরার শরবত খেলে অনেক উপকার পাওয়া যায়।

48

হজম প্রক্রিয়া ভাল করতে অ্যালোভেরার জুড়ি মেলা ভার। এর মধ্যে থাকা অ্যান্টি-ইনফ্লামেটরি উপাদান পাকস্থলী ঠান্ডা রাখে। এবং গ্যাসের সমস্যা দূর করে। 

58

যারা ডায়াবেটিসের সমস্যায় ভুগছেন তাদের জন্য অ্যালোভেরা ভীষণ উপকারি। নিয়মিত অ্যালোভেরার রস খেলে গ্লুকোজের পরিমাণ কম থাকে এবং ডায়াবেটিসও নিয়ন্ত্রণে থাকে।

68

চুল পড়া, খুশকির সমস্যা দূর করতে অ্যালোভেরা ভীষণ উপকারি। নারকেল তেলের সঙ্গে অ্যালোভেরা জেল লাগিয়ে সারারাত রেখে দিয়ে পরের দিন শ্যাম্পু করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। চুলের শুস্ক ভাব দূর করতে অ্যালোভেরা ভীষণ উপকারি।

78


ওজন কমাতেও অ্যালোভেরার জুস অনেক কার্যকরী। অ্যালোভেরার রস নিয়মিত খেলে শরীরের বাড়তি মেদ দূর হয়। কোনওরকম পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই ওজন কমাতে সাহায্য করে অ্যালোভেরা।

88


অ্যালোভেরার জুস কোলেস্টেরলের মাত্রা কমিয়ে রাখে। এটি দূষিত  রক্ত দেহ থেকে বের করতে সাহায্য করে। এবং হৃদযন্ত্রকে সুস্থ রাখতে সাহায্য করে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos