সামনেই পুজো, সেই উপলক্ষ্যে ট্যাটু বানাচ্ছেন, সাবধান, এই কয়েকটি বিষয় নজর না দিলেই চরম বিপদ

সামনেই পুজো, আর এই সময়টার জন্য টানা এক বছরের অপেক্ষা। কতজনের কত রকমের পরিকল্পনা থাকে এই দিনটিকে ঘিরে। কীভাবে শপিং হবে, সাজ কেমন হবে, বা এবার স্পেশ্যাল কী থাকছে যা দেবে নিউ লুক, ট্যাটু! তবে তা  বানানোর আগে সাবধান। 

Jayita Chandra | Published : Sep 6, 2021 6:32 AM IST

18
সামনেই পুজো, সেই উপলক্ষ্যে ট্যাটু বানাচ্ছেন, সাবধান, এই কয়েকটি বিষয় নজর না দিলেই চরম বিপদ

কিন্তু এই ট্যাটু থেকেই শরীরে নানা সমস্যা দেখা দিতে পারে। সেই দিকে নজর দিয়েই সিদ্ধান্ত নিন ট্যাটু বানানোর জন্য। অবশ্যই কয়েকটি বিষয় সাবধানতা অবলম্বণ করুন।

28

জেনে নিন ট্যাটু বানানোর সময় মাথায় রাখবেন কোন কোন বিষয়ঃ নিচের বিষয়গুলি অতি অবশ্যই মাথায় রাখবেন, নয়তো ভয়ানক বিপদ হতে পারে।

38

ট্যাটু করার আগে জেনে নিন শরীরের ঠিক কোন অংশে করাবেন ট্যাটু। সেই স্থানে কোনও ক্ষত থাকলে তা এড়িয়ে যান। জেনে নিন শিরার অবস্থান ঠিক কী। নইলে সমস্যা হতে পারে পরবর্তীতে।

48

যে সূচের মাধ্যমে আপনার ট্যাটুটি বানানো হবে জেনে নিন তা নতুন কিনা। নয়তো তা থেকে ছড়াতে পারে বিভিন্ন সংক্রমক অসুখ। 

58

ট্যাটু তৈরি যত্নপাতি পরিষ্কার কি না নজরে রাখুন। নইলে তা থেকে ইনফেকশন হতে পারে। তাই সমস্যা এড়ানে সচেতন হন।

68

ট্যাটু তৈরির সময় আর্টিস্টের হাতে গ্লাভস যেন অতি অবশ্যই থাকে। সেই দিকে নজর দেওয়া একান্তই প্রয়োজন।   করোনা পরিস্থিতিতে নজর দিতে হবে মুখে মাস্ক আছে কি না।

78

ত্বকের নমনীয়তার দিকে নজর রাখুন। ট্যাটু বানিয়ে নিয়ে তাতে কী ধরনের অসুধ বা ক্রিম দেওয়া হচ্ছে তা নিজেই একবার যাচাই কের দেখে নিন।

88

এরফলে আপনি অনেক বেশি সুরক্ষিত থাকবেন। ট্যাটু তৈরির আগে অতি অবশ্যই এই কয়েকটি বিষয় মাথায় রাখবেন। সঙ্গে স্যানিটাইজার রাখতে ভুলবেন না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos