করোনা রোধে সতর্কতা, মুখ্যমন্ত্রীর সভাস্থলে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা প্রশাসনের

করোনা আতঙ্কের মাঝেই ফের জেলা সফরে বেরিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে সরাসরি বৈঠক করলেন খড়গপুরে। বিভিন্ন দপ্তরের আধিকারিকদের তো বটেই, সভায় ঢোকার আগে সরকারি ভাতা প্রাপকদেরও করোনা পরীক্ষা করলেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।

Asianet News Bangla | Published : Oct 7, 2020 7:36 AM IST

15
করোনা রোধে  সতর্কতা,  মুখ্যমন্ত্রীর সভাস্থলে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা প্রশাসনের

হু হু করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে রাজ্যে। সংক্রমণের আশঙ্কায় ছ'মাস জেলা সফর স্থগিত রেখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন থেকে অবশ্য় ভার্চুয়ালি কয়েকটি জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি।
 

25

সেপ্টেম্বরের শেষের দিকে প্রথম সশরীরে উত্তরবঙ্গে সফরে যান মুখ্যমন্ত্রী। সেবার অবশ্য শিলিগুড়িতে উত্তরকন্যা থেকে ভার্চুয়ালি প্রশাসনিক বৈঠকে করেছিলেন তিনি। কিন্তু ছবি বদলে গেল জঙ্গলমহলে।
 

35

দু'দিনের সফরে মঙ্গলবার হেলিকপ্টারে চেয়ে মুখ্য়মন্ত্রী পৌঁছান খড়গপুরে। এবার ভার্চুয়াল নয়, রেলশহরে মুখোমুখি বসেই পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকও করলেন তিনি। চেক বিলি করলেন সরকারি প্রকল্পে ভাতা প্রাপকদেরও।
 

45

আঁটোসাঁটো নিরাপত্তা তো ছিলই, করোনা প্রতিরোধে মুখ্যমন্ত্রীর সভাকে কেন্দ্র করে সতর্ক ছিল প্রশাসনও। সভাস্থলে ঢোকার মুখে খোলা মাঠে অস্থায়ী ক্যাম্পে হাজির ছিলেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।
 

55

সরকারি প্রকল্পে চেক নিতে যাঁরা মুখ্যমন্ত্রী সভায় এসেছিলেন, তাঁদের প্রত্যেকের করোনা পরীক্ষা করার পরই সভায় ঢোকার অনুমতি দেওয়া হচ্ছিল। বস্তুত, বেশি লোকের জমায়েত এড়াতে বেশ কয়েকটি দপ্তরের আধিকারিক ভার্চুয়ালি সভায় যোগ দিয়েছিলেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos