মেদিনীপুরে সিপিএম-কংগ্রেসের মহামিছিল, কাতারে কাতারে লোক দেখে আত্মবিশ্বাসী সূর্যকান্ত

প্রায় দশ বছর পর। মেদিনীপুর শহরে বড় মাপের মহামিছিল করল সিপিএম। মহামিছিলে জনস্রোত থেকে অনেকটাই আত্মবিশ্বাসী হলেন সূর্যকান্ত মিশ্র। সিপিএম-কংগ্রেস যৌথ ভাবে মিছিলের ডাক দিলেও কংগ্রেসের মাত্র গুটি কয়েক লোক চোখে পড়েছিল। কিন্তু পশ্চিম মেদিনীপুর জেলার একুশটি ব্লক থেকে কাতারে কাতারে সিপিএম কর্মী সমর্থকরা এসে মিছিলে যোগ দেয়। কৃষি আইনের প্রতিবাদ, হাথরস ধর্ষণকাণ্ড সহ রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মহামিছিলের ডাক দিয়েছিল বাম-কংগ্রেস। মিছিলে নেতৃত্বে ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বিমান বসু সহ অনেকে। 

Asianet News Bangla | Published : Oct 15, 2020 9:10 AM IST

16
মেদিনীপুরে সিপিএম-কংগ্রেসের মহামিছিল, কাতারে কাতারে লোক দেখে আত্মবিশ্বাসী সূর্যকান্ত

দশ বছর পর। দশ হাজার মানুষের সমাবেশ। পশ্চিম মেদিনীপুরে সিপিএমের মহামিছিলে কাতারে লোক। জনঅরণ্য দেখে আত্মবিশ্বাসী হলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি, হাথরস কাণ্ড, কৃষি আইন সহ একাধিক ইস্যুতে বুধবার মেদিনীপুর শহরে মিছিল করে সিপিএম-কংগ্রেস। কংগ্রেসেরে গুটি কয়েক লোক নজরে আসে। কিন্তু কাতারে কাতারে মিছিলে যোগ দেন সিপিএম কর্মী সমর্থকরা।

26

রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি, হাথরস কাণ্ড, কৃষি আইন সহ একাধিক ইস্যুতে বুধবার মেদিনীপুর শহরে মিছিল করে সিপিএম-কংগ্রেস। কংগ্রেসেরে গুটি কয়েক লোক নজরে আসে। কিন্তু কাতারে কাতারে মিছিলে যোগ দেন সিপিএম কর্মী সমর্থকরা।

36

মিছিলের নেতৃত্বে ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। জেলা সম্পাদক তরুণ রায় সহ অনেকে। মিছিল শেষে আত্মবিশ্বাসী সূর্যকান্ত মিশ্র বলেন, ''বিজেপি একটা ক্ষতিকারক শক্তি। দিল্লিতে সরকার গড়লে বিপদ বাড়বে। কিন্তু এই রাজ্য়ে অনেক বেশি প্রয়োজন তৃণমূলকে সরানো''। 

46

সিপিএম আগের তুলনায় মানুষের বিশ্বাস ও আস্থা অর্জন করতে পেরেছে বলে দাবি করলেন সূর্যকান্ত মিশ্র।  তিনি আরও বলেন, ''২০১৬ সালে আমরা মানুষের বিশ্বাস অর্জনের চেষ্টা করেছিলাম। কিন্তু তার মধ্যে অস্পষ্টতা ও অল্প সময় ছিল। কিন্তু এখন ভোটের সময় নয়। তবুও আমরা বিশ্বাস করছি আমরা সেই বিকল্প হতে পারব''। 

56

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীকে নিশানা করেন সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, ''হাথরস কাণ্ড দেশে বিদেশে স্থান পেয়েছে। কিন্তু এরাজ্যেও তা ব্যতিক্রম নয়। এখানে নবম শ্রেণির আদিবাসী ছাত্রীকে ধর্ষণ করে খুন করা হয়েছে। এ বিষয়ে কোনও কথা বলেননি মুখ্যমন্ত্রী''।  

66

পাশাপাশি, ছত্রধর মাহাতোকে তৃণমূলের সাধারণ সম্পাদক করা নিয়ে মমতাকে কটাক্ষ করেন সূর্যকান্ত। তিনি বলেন, ''মাওবাদীদের প্রধান যিনি, যিনি জ্ঞানেশ্বরী দুর্ঘটনার নায়ক। তিনিই এখন তৃণমূলের সাধারণ সম্পাদক। তৃণমূলের মধ্যেই মাওবাদী রয়েছে''।  
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos