এবার পুজোয় সানগ্লাস বলবে আপনার ফ্যাশনের কথা

মা দুর্গার আগমনের আর মাত্র কয়েকটি দিন। তার আগেই পুজোর ড্রেস, ঘোরার প্ল্যানিং থেকে শুরু করে মেক আপ সমস্ত কিছুই তৈরি করে ফেলেছেন সকলে। তবে একটু মনে করেন দেখুন তো আর কিছু বাদ পড়ছে কিনা! হ্যাঁ, ঠিকই ধরেছেন এবার পুজোয় শুধুমাত্র জামা কাপড় বা মেক আপই নয় আপনার স্টাইল স্টেটমেন্ট দেবে আপনার সানগ্লাস ও। তাই এবার পুজোয় ড্রেসের সঙ্গে কিনে ফেলুন মানান সই সানগ্লাস। তাতে চোখের সুরক্ষার পাশাপাশি বজায় থাকবে আপনার ফ্যাশনও। সানগ্লাস শুধু মাত্র রোদেই প্রয়োজন এই গতানুগতিক রীতি থেকে বেরনো খুবই দরকার। কারণ মেঘলা দিনেও সূর্যের অতি বেগুনী রশ্মি ক্ষতি করতে আপনার চোখের। তাই নিরাপত্তা এবং ফ্যাশন দুটির জন্যই কিনে ফেলুন সানগ্লাস। 

 

তবে সানগ্লাস কেনার আগে অবশ্যই আপনার মুখের গড়ন ও গায়ের রঙ এই দুই ব্যাপারে সচেতন থাকবেন। নিজেকে বেশ ভালো করে আয়নায় একবার দেখাএ নেবেন। তাহলে দেখে নেওয়া যাক যে কোন মুখের সঙ্গে কোন সানগ্লাস মানান সই। 

debojyoti AN | Published : Sep 19, 2019 8:02 AM IST / Updated: Sep 23 2019, 04:40 PM IST

18
এবার পুজোয় সানগ্লাস বলবে আপনার ফ্যাশনের কথা
আপনার ত্বক যদি উজ্জ্বল হয় তবে নীল, সবুজ, বাদামি, বেগুনী, লাল যে কোনও রঙের সানগ্লাসই ভালো মানাবে।
28
ত্বক অনুজ্জ্বল হলে মেটালিক ফ্রেমের কালো, গ্রে, কফি বা গাঢ় বাদামি রঙের সানগ্লাস ভালো মানাবে।
38
হার্ট শেপ চেহারায় কপাল চওড়া ও চোয়াল সরু থাকে। তাই ক্যাট আই, স্পোর্কি টাইপের সানগ্লাস বেশি মানায় এই চেহারায়। তবে এই চেহারার সঙ্গে ওভার সাইজ সানগ্লাস না কেনাই ভালো।
48
ডিম্বাকৃতি চেহারায় প্রায় সব ধরণের সানগ্লাসই ভালো মানায়। শুধু মাথায় রাখতে হবে যে ফ্রেমটি যেন বেশি চওড়া না হয়।
58
গোলাকৃতি মুখের সঙ্গে সাধারনত ক্যাট আই বা অ্যাভিয়েটর ফ্রেমের সানগ্লাস ভালো মানায়। তবে আয়তাকার সানগ্লাসও এদের মুখে বেশ মানায়।
68
বর্গাকৃতি চেহারায় রিম লেস বা যে কোনও মেটালিক ফ্রেম বেশ ভালো মানায়।
78
চতুর্ভুজাকৃতি চেহারার সঙ্গে ক্যাট আই ভালো মানায়। তবে মাথায় রাখতে হবে যে এই ধরণের চেহারার সঙ্গে সানগ্লাস একটু ওভার সাইজের হলেই ভালো।
88
লম্বাকৃতি মুখের জন্য গোল সানগ্লাস ভালো মানায়। তবে খেয়াল রাখতে হবে যে গ্লাসটি বেশি ছোট যেন না হয়।
Share this Photo Gallery
click me!
Recommended Photos