নাবালককে অবৈধভাবে বিয়ে করে যৌন হেনস্থা, গ্রেফতার ১৯ বছরের তরুণী


নাবালকে বিয়ে করে যৌন হেনস্থা করার অভিযোগে গ্রেফতার করা হল এক ১৯ বছরের মহিলাকে। তামিলনাড়ুর পোল্লাচির এই ঘটনার তদন্ত নেমে পুলিশ জানিয়েছে ১৯ বছরের মহিলা তার থেকে দুবছরের ছোট একটি ছেলেকে বিয়ে করেছিল। যা আইনত দণ্ডনীয় অপরাধ। কারণ এক জন পুরুষের বিয়ের নির্ধারিত বয়স হল ২১। 

Asianet News Bangla | Published : Aug 30, 2021 6:06 PM IST

110
নাবালককে অবৈধভাবে বিয়ে করে যৌন হেনস্থা, গ্রেফতার ১৯ বছরের তরুণী

১৯ বছরের এক তরুণী বিয়ে করেছিল তার থেকে ২ বছরের ছোট একট কিশোরকে। কিশোর একাদশ শ্রেণির পড়ুয়া। চলতি বছর দোশরা অগাস্ট পালানিতে তারা বিয়ে করেছিল। 
 

210

পুলিশ জানিয়েছে তরুণীর সঙ্গে কিশোরের বন্ধুত্ব ছিল। কারণ তাঁরা দুজনেই একই পাড়ার বাসিন্দা। দীর্ঘ দিনই তারা একে অপরকে চিনত। তাঁদের ম্ধ্যে প্রেমের সম্পর্ক ছিল বলেও জানিয়েছে পুলিশ। 
 

310

২ অগাস্ট বিয়ের পরের দিনই কিশোর তরুণীর বিরুদ্ধে কোয়েম্বাটোর ফেরার সময় সেমেডুরেরর কাথা অভিযোগ দায়ের করে। সেই সময়ই কিশোর জানিয়েছিল তাকে তারা বাবা মায়ের থেকে আলাদা করে রেখেছিল তরুণী। 
 

410


 প্রতিবেশীরা জানিয়েছেন তরুণী আর কিশোর একে অপরকে দীর্ঘ দিন ধরেই চিনত। তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক ছিল। কিন্তু কবে তারা বিয়ে করেছে তা তাদের জানা নেই। 
 

510

একটি সূত্র বলছে গত এক বছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। কুন্তু তারা ভিন্ন সম্প্রদায়ের ছিল কিন্তু মহিলা তারা অভিভাবকদের অজান্তেই বাড়ি থেকে পালিয়ে যায়। 

610

বৃহস্পতিবার মহিলা ছেলেটিকে নিয়ে পালিয়ে যায়। সেখানে অবৈধভাবে বিয়ে করে। তারপর একটি বাড়ি ভাড়া নিয়ে সেখানেই ছিল। সেই বাড়িতেই ছেলেটির ওপর যৌন নির্যাতন করেছিল বলে অভিযোগ। 

710

ছেলেটির বাবা মায়ের দায়ের করা অভিযোগের ভিত্তিতেই পুলিশ তদন্ত শুরু করে। বাড়িতেও হানা দেয়। সেই সময় মহিলা কিশোরকে নিয়ে পুলিশের কাছে আত্মসমর্পণ করে। নাবালককে তারা বাবা ও মায়ের কাছে ফেরত পাঠান হয়। 

810

তদন্তে নেমে পুলিশ জানতে পারে বিয়ের পর থেকে তরুণী কিশোরকে তারা বাবা আর মায়ের সঙ্গে যোগাযোগ করতে দেয়নি। সেই সময় ছেলেটির পেটে ব্যাথা হওয়ায় চিকিৎসার নাম করে পোল্লাচিতে নিয়ে চলে যায়।

910

স্থানীয় পুলিশ জানিয়েছে মহিলার বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি ছেলেটি নাবালক বলে পকসো ধারাতেও মামলা দায়ের করা হয়েছে।  ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে তরুণীকে। 
 

1010

তবে আইন বিশেষজ্ঞরা জানিয়েছেন এই মামলায় বেশ কিছু বৈপরিত্য রয়েছে। এক আইনজীবী জানিয়েছেন ভারতীয় দণ্ডবিধির ৩৬৬ নম্বর ধারা তখনই প্রয়োগ করা যায় যখন একজন মহিলা অপরহৃত হয়। একই ভাবে পসকো ধারাও মহিলাদের বিরুদ্ধে প্রযোজ্য নয়। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos