নিয়মিত যৌনমিলন বন্ধ হলেই জাঁকিয়ে ধরবে এই রোগ, সাবধান না হলেই বাড়তে পারে হৃদরোগের ঝুঁকি

যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। কারণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। প্রতিদিন নিয়ম করে যারা যৌনতাকে উপভোগ করেন, তাদের যদি হঠাৎ করে যৌনমিলন বন্ধ হয়ে যায়, তাহলেই কিন্তু বিপদ। মুহূর্তের মধ্যেই বড়সড় বিপদ আসতে পারে আপনার জীবনে। তাই আগেই সাবধান হোন।

Riya Das | Published : Sep 20, 2021 8:37 AM IST

18
নিয়মিত যৌনমিলন বন্ধ হলেই জাঁকিয়ে ধরবে এই রোগ, সাবধান না হলেই বাড়তে পারে হৃদরোগের ঝুঁকি

অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি নিয়মিত যৌনতা হঠাৎ করে বন্ধ হয়ে গেলেই ক্রমশ বাড়ছে বিপদ।

28

প্রতিদিন নিয়ম করে যারা যৌনতাকে উপভোগ করেন, তাদের যদি হঠাৎ করে যৌনমিলন বন্ধ হয়ে যায়, তাহলেই কিন্তু বিপদ। এন্ড্রোফিনস ও অক্সিটোসিন হরমোন নিঃসরণ ঘটায় যৌনতায়। এবং ঘুম-অবসাদে এই হরমোন দারুণ ভূমিকা পালন করে।

38

বিশেষজ্ঞরা বলছেন,  যৌনমিলন হঠাৎ বন্ধ হয়ে গেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যেতে পারে। সমীক্ষায় দেখা গেছে, যারা নিয়মিত সঙ্গম করেন তাদের শরীরে ইমিউনোগ্লোবিনের পরিমাণ বাড়ে। যা জ্বর, সর্দি, কাশি থেকে আপনাকে রক্ষা করে।

48


 অনিয়মিত যৌনাভ্যাস হৃদরোগের ঝুঁকি বাড়িয়ে তোলে। সঙ্গম করলেও শরীর ফিট থাকে। তাই হঠাৎ করে এই অভ্যাস বন্ধ হয়ে গেলে শরীরের নানা সমস্যা বাড়ে।

58


প্রতিদিনের কাজের চাপের ফলে কেউ কাউকে সময় দিতে পারছে না। দুজনেই যে যার নিজের কাজে ব্যস্ত। আর তার থেকেই সম্পর্কে ফাটল, বিবাহ-বিচ্ছেদের মতো সমস্যা দানা বাঁধছে। 
 

 

68

 তবে দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ।

78

অনিয়মিত জীবনযাপন ও খাদ্যাভাসের কারণে চিরতরে কমে যাচ্ছে যৌন ক্ষমতা। এবং সঙ্গমের সময়ে সঙ্গীকে নিজের মনের মতো না পেতেই ভাটা পড়েছ সম্পর্কে। 

88

বিশেষজ্ঞদের মতে,  হঠাৎ করে যৌনমিলন বন্ধ হয়ে গেলে শরীর ও মনে এফেক্ট পড়ে। সুতরাং যার দিক থেকে এই সমস্যা হচ্ছে তারা নিজের পার্টনারকে সমস্যার কথা খুলে বলুন প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos