উদ্দাম যৌনমিলনেও মিলছে না শরীরী তৃপ্তি, সঙ্গমের পথে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে এই ৫ কারণ

সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। কিন্তু যৌন সঙ্গমের পথে বাঁধা হয়ে দাড়াচ্ছে বেশ কিছু কঠিন সমস্যা। কারণ যত দিন যাচ্ছে  সঙ্গীর ইচ্ছা-অনিচ্ছার কারণেই ফিকে হয়ে যাচ্ছে যৌনমিলন। বিশেষত, এই কারণগুলির জন্যই চরম রোম্যান্টিক মুহূর্ত উপভোগ করতে পারছেন না মহিলারা,  জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

Riya Das | Published : Aug 20, 2021 7:50 AM IST

15
উদ্দাম যৌনমিলনেও মিলছে না শরীরী তৃপ্তি, সঙ্গমের পথে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে এই ৫ কারণ
স্ট্রেস- স্ট্রেসের কারণেই জীবনে খারাপ প্রভাব ফেলে। বেশিরভাগ ক্ষেত্রেই এই স্ট্রেসের জন্য সঙ্গমের ইচ্ছাটাই চলে যায় মেয়েদের। বিশেষজ্ঞদের মতে, সঙ্গম থেকে মুখ ফিরিয়ে নেওয়া এর অন্যতম প্রধান কারণ। রোজকার জীবন থেকে বিরতি নিতে স্ট্রেসমুক্ত হওয়া সবার আগে প্রয়োজন।
25
ব্যথা- সঙ্গমের সময় অনেকেই হার্ডকোর বিষয়টা বেশি পছন্দ করেন। উদ্দাম সঙ্গমের সময় কোথায় ব্যথা হলেও সমস্যা দেখা যায় যৌনমিলনে। এবং ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনে পরিবর্তন এলেও সঙ্গমের সমস্যা মহিলাদের ব্যথা অনুভূত হয়। এমনটা হলে চিকিৎসকের পরামর্শ নিন।
35
ডিপ্রেশন- অফিসের কাজ, বাড়ির কাজ সামলে অনেকেই ডিপ্রেশনের শিকার হচ্ছেন। এই ডিপ্রেশনও সঙ্গমে বাঁধা হয়ে দাঁড়ায়। শারীরিক মিলনের উপর মাথায় চাপ থাকলে সঙ্গমে বাঁধা আসে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।
45
অর্গ্যাজম সমস্যা- মন এবং মেজাজ দুটোই ঠিক থাকা দরকার সঙ্গমের সময়। মেজাজ ঠিক না থাকলে অনেকেরই অর্গ্যাজমে সমস্যা হয়। এই বিষয়টির উপর নজর দেওয়া উচিত। এই কারণের জন্যই ফোর প্লে বেসি করার কথা বলছেন বিশেষজ্ঞরা। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।
55
অলসতা- শীতের ঠান্ডার জন্য অনেকেই অলস হয়ে পড়েন। শুধু তাই নয় সঙ্গমে লিপ্ত হওয়ার আগেও এই অলসতা বাঁধা হয়ে দাঁড়ায়।
Share this Photo Gallery
click me!
Recommended Photos