প্রেম প্রস্তাব দেওয়ার আগে মেনে চলুন এই ১০টি নিয়ম, তাহলে কিছুতেই খালি হাতে ফিরতে হবে না

করোনাকালে অনেকেই ঘরবন্দি। কিন্তু থেমে নেই জীবন। থেমে নেই প্রেমও। জেনারেশন Z এখন অনলাইনে প্রেম সারছেন। তবে অনলাইনে প্রেমের সঙ্গীকে ডেটিং-এ নিয়ে যেতে কার না মন চায়? অনলাইনে সঙ্গীকে ডেটিংএ যাওয়ার প্রস্তাব দিতে অনেকেই দ্বিধা বোধ করেন। এটা কিন্তু শুধু অনলাইনের ক্ষেত্রেই সীমাবদ্ধ নয়। অনেকেই রয়েছে সঙ্গীকে দীর্ঘ দিন ধরেই চেনেন। কথা বলেন। কিন্তু তাঁকে নিরালা বা নিভৃতস্থানে নিয়ে যাওয়ার প্রস্তাব দিতে দ্বিধাবোধ করেন। তাদের জন্যই রইল কিছু টিপস। 
 

Asianet News Bangla | Published : Sep 9, 2021 9:51 AM IST

110
প্রেম প্রস্তাব দেওয়ার আগে মেনে চলুন এই ১০টি নিয়ম, তাহলে কিছুতেই খালি হাতে ফিরতে হবে না

প্রিয়জনের সঙ্গে খোলামেলা কথা বলুন। তবে খেয়াল রাখবেন কখনই সেই কথাবার্তা যেন সীমা না লঙ্ঘন করে। নিজের ব্যক্তিত্ব বজায় রেখেই কথা বলুন। শুধু নিজে বলে যাবেন এমনটা কখনই করবেন না। আপনার পাশের জনকেও কথা বলার সুযোগ দিন। 
 

210

কথা বলতে বলতেই জেনে নিন কেমন জায়গা পছন্দ তাঁর। কফি শপ না কোনও পার্ক- কোথায় যেতে স্বাচ্ছন্দ্য বোধ করেন আপনার সঙ্গী। জেনে নিতে পারেন সিনেমা বা থিয়েটার দেখা তাঁর পছন্দ কিনা। তবে শেষের দুটি জায়গা প্রথম ডেটিং-এর ক্ষেত্রে এড়িয়ে চলাই ভালো। কারণ সেখানে দিয়ে কথা বলা যায় না। 

310

 নিজের ব্যক্তিত্বকে আকর্ষণীয় করে তুলুন। আপনার প্রিয়জন যেন আপনার সঙ্গে সময় কাটাতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। ডেটিং-এ যাওয়ার আগেই যেন আপনাকে পুরোপুরি বিশ্বাস করতে পারে। 
 

410

ডেটিং এ যাওয়ার আগেই নিজের সম্বন্ধে তাঁকে জানানোর পাশাপাশি তাঁর সম্পর্কেও জেনে নিন। আপনার সঙ্গী কী কী পছন্দ করে তা জানলে আপনি সহজেই তাঁকে ডেটিংএ যাওয়ার প্রস্তাব দিতে পারবেন। 
 

510

সঙ্গীর সঙ্গে সর্বদাই হালকা মেজাজে কথা বলবেন। হাই-হ্যালোর গণ্ডি পার করে সহজেই তাঁর ব্যক্তিগত বা কাজের জীবন নিয়ে কথা বলতে পারেন। তাতে সঙ্গী অবশ্যই ইপপ্রেসড হবে। 
 

610

 কথার ছলেই আপনাকে যেমন নিজের মনে কথা বলতে হবে, তেমনই জেনে নিতে প্রিয়জনের মনের কথা। প্রয়োজনে দুজনের পরিবার নিয়েও আলোচনা করতে পারেন। তাহলে পরিবেশ অনেকটাই সহজ হয়ে যাবে। 
 

710

দৈন্দদিন কথাবার্তার মাধ্যমেই সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়া শ্রেয়। তবে এখন টিনএজাররা অনেকটাই খোলামেলা সম্পর্কে বিশ্বাস করে। তাই তারা একঘেঁয়ে কথাবার্তা মোটেও পছন্দ করে না। তবে অবশ্যই সঙ্গীর মুড বুঝে তাঁকে ডেটিং-এর প্রস্তাব দেবেন। 

810

 তবে এটা অবশ্যই খেয়াল রাখতে হবে আপনাকে আপনার যদি পরিবারের কোনও সমস্যা থাকে তাহলে প্রথমেই তা প্রিয়জনের কাছে না বলাই ভালো। সম্পর্ক যদি আরও এগিয়ে যায় তাহলে তখনই তা শেয়ার করাই শ্রেয়। 

910


তেমনই আপনার প্রিয় জন যদি তাঁর পরিবার নিয়ে কথা বলে অস্বস্তি বোধ করে তবে সেদিকটা প্রথমে এড়িয়ে যাওয়ায় ভাবো। অনলাইন বা ফোনে আপনি যদি কারও সঙ্গে সম্পর্ক শুরু করেন তবে এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন। 
 

1010


সদ্য প্রকাশিত একটি সমীক্ষায় দেখা গেছে মহিলা পুরুষ উভয়ই কথা বলার পরই সম্পর্ক নিয়ে চিন্তাভাবনা করতে চায়। তবে এখনও এই দেশের ৫৯ শতাংশ তরুণ-তরুণী যৌনতা নিয়ে কথা বলতে আগ্রহী নয়। বরং তাঁরা বাকি সবকিছু নিয়ে আলোচনা করতে ভালোবাসে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos