নিয়মিত সঙ্গম করলেই শরীরের হাজারো সমস্যা থেকে মুক্তি, কী বলছেন বিশেষজ্ঞরা

সারা বিশ্ব জুড়ে করোনা আতঙ্কে নাজেহাল সকলেই। মারণ রোগকে পরাজিত করতে সবার আগে  বাড়াতে হবে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা। আর এই নিয়েই নাজেহাল সকলেই। কী খেলে বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা তা করতেই  সকলে মরিয়া। কিন্তু জানেন কি শরীরকে রোগ প্রতিরোধী গড়ে তুলতে যৌনমিলনই হল একমাত্র অব্যর্থ দাওয়াই। নয়া গবেষণায় উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য। 

Riya Das | Published : Sep 8, 2021 5:57 AM IST

17
নিয়মিত সঙ্গম করলেই শরীরের হাজারো সমস্যা থেকে মুক্তি, কী বলছেন বিশেষজ্ঞরা

যৌন মিলন নিয়ে একেক জনের একেক রকমের মতামত রয়েছে। সঙ্গমের কোন সময়টা ঠিক আর কোন সময় ঠিক নয়, তা নিয়ে বিস্তর মতামত রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান।

27

 যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। কারণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে।

37


তবে এটা জানেন কি, সঙ্গম শুধু শারীরিক তৃপ্তিই নয়, বরং  রোগেরও অব্যর্থ দাওয়াই। দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ।

47

শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা নিয়েই নাজেহাল সকলেই। কী খেলে বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা তা করতেই  সকলে মরিয়া। 

57

সম্প্রতি গবেষণায় দেখা গেছে, শরীরকে রোগ প্রতিরোধী গড়ে তুলতে যৌনমিলনই হল একমাত্র অব্যর্থ দাওয়াই। শুধুমাত্র যৌনতাই নয়, ক্লোনিং এর সাহায্যেও বংশবৃদ্ধি করা সম্ভব।  

67

তবে অনেকেরই প্রশ্ন ক্লোনিংয়ের মাধ্যমে বংশবৃদ্ধি সম্ভব হলে যৌনতার কি দরকার। গবেষকরা জানিয়েছেন, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িতে তুলতে যৌনমিলনই হল একমাত্র ওষুধ।

77

সঙ্গমের ফলে যে শারীরিক তৃপ্তি মেলে তেমনই রোগ-প্রতিরোধও বিশেষ ভূমিকা পালন করে এই মিলন। সঙ্গমের জন্য কোন সময়টা সবথেকে ভাল সেটা সবার আগে মাথায় রাখতে হবে। কারণ যৌন মিলনের প্রভাব শরীর ও মনের উপর পড়ে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos