Sex Life : সঙ্গমে অনীহা বাড়ছে আপনার সঙ্গীর, কী করণীয়, জানাচ্ছেন বিশেষজ্ঞরা

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে। তবে সমীক্ষায়  দেখা যাচ্ছে যত দিন যাচ্ছে ততই যেন যৌনমিলনের প্রতি আগ্রহ কমে যাচ্ছে। কিন্তু কেন সঙ্গমের প্রতি অনীহা আসছে, জেনে নিন  কী বলছেন বিশেষজ্ঞরা।
 

Riya Das | Published : Nov 26, 2021 8:58 AM IST

110
Sex Life : সঙ্গমে অনীহা বাড়ছে আপনার সঙ্গীর, কী করণীয়, জানাচ্ছেন বিশেষজ্ঞরা

সমীক্ষায় দেখা যাচ্ছে যত দিন যাচ্ছে ততই যেন যৌনমিলনের  (Relationship Tips) প্রতি আগ্রহ কমে যাচ্ছে। সঙ্গমের প্রতি অনীহা আসার কারণটা কী, তা নিয়ে সার্ভে করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে সঙ্গীর সঙ্গে একসঙ্গে থাকার পর শারীরিক সম্পর্কের প্রতি আগ্রহ দেখাচ্ছেন না যুবকরা।

210

সমীক্ষায় দেখা যাচ্ছে মহিলাদের সংখ্যাটাই এক্ষেত্রে পুরুষদের থেকে অনেকটাই বেশি  (Relationship Tips) । নারীরা অনেকেই বহু বছর ধরে যৌনমিলন করেননি। একসঙ্গে এক বিছানাতেই ঘুমানোর পরও সঙ্গমে লিপ্ত হননি একে অপরের সঙ্গে।

310

ব্যক্তিগত কারণে হোক কিংবা অন্য কোনও কারণেই যৌনমিলনের প্রতি বিবাহিতরাও আগ্রহ হারাচ্ছে। তবে করোনাকালে অনেকেরই যৌনজীবনে  (Relationship Tips) পরিবর্তন এসেছে। কারণে করোনাকালে একসঙ্গে থাকার পর যৌনতার ইচ্ছা অনেকটাই বেড়েছে কাপলদের মধ্যে।

410

সমীক্ষা আরও বলছে যারা দীর্ঘদিন কোনও সম্পর্কে থাকছেন না, বিয়ে কিংবা রিলেশনশিপ থেকে অনেকটা দূরে রয়েছেন, সোশ্যাল মিডিয়ার প্রতি বেশি আসক্ত তাদের যৌনজীবন (Relationship Tips) ব্যাহত হচ্ছে। এছাড়াও অতিরিক্ত মদ্যপান, ভিডিও গেমের প্রতি আসক্তিও যৌনজীবন নষ্টের অন্যতম প্রধান কারণ।

510


মেয়েদের ক্ষেত্রে মেনোপজ (Menoppause) একটা বড় সমস্যা। তবে শুধু মেয়েদেরই নয়, ছেলেদেরই হতে পারে এই মেনোপজ, যা এনড্রপজ নামে পরিচিত। গবেষণা বলছে, ৫০-এর কোটায় বয়স্ক দম্পতিরা মিলনের (Relationship Tips)  পর কম বয়সিদের চেয়ে অনেক বেশি তৃপ্তি অনুভব করেন। কিন্তু মেনোপজ নিয়ে বর্তমানে অধিকাংশরাই সমস্যায় ভুগছেন।

 

610

একটা বয়সের পর ছেলেদেরও মুড অফ, মাথা গরম, অবসাদ ঘিরে ধরে। যা থেকে যৌনমিলনেও অনীহা দেখা যায় ছেলেদের মধ্যে। এর জন্য প্রধান কারণই টেস্টোস্টেরন হরমোন, যা পুরুষকে শারীরিক ও মানসিক ভাবে সতেজ রাখে। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শারীরিক পরিবর্তন (Relationship Tips) হয়। সেখান থেকেই যৌনক্ষমতা কমে যায়।

710

নির্দিষ্ট বয়সের পর শরীরে বেশ কিছু লক্ষণ  যেমন বিরক্ত লাগা, খিদে কমে যাওয়া, কাজ করতে ভাল না লাগা, মুড সুইং দেখলেই ডাক্তারের কাছে যান এবং সমস্যা সম্পর্কে সচেতন হোন (Relationship Tips)।

810

তবে সামান্য কয়েকটি খাবার এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে আপনার পার্টনারকে। যেমন মধু, বাঁধাকপি, ডিম, কাঠবাদাম, পালং শাক, আঙুর ফল রাখুন প্রতিদিনের খাদ্যতালিকায় (Relationship Tips)।

910


বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রত্যেকেরই  শরীরেই  পরিবর্তন হয়। তাই মিলনের আগে নিজের পার্টনারকে আকর্ষনীয় করার চেষ্টা করুন। মিলনের আগের ফোরপ্লের উপর বেশি গুরুত্ব দিন। দেখবেন এতে অনেক বেশি যৌনতাকে উপভোগ করতে পারছেন (Relationship Tips)।

1010

মেনোপজের পর শরীরে অনেক সমস্যা দেখা যায়,গবেষণায় জানা গেছে সেই সমস্ত সমস্যা থেকে মুক্তি দিতে পারে যৌনমিলনই (Relationship Tips)। এতে শরীর ও মন দুইই ফিট থাকে। শরীর ফিট থাকলেই যৌনতার ইচ্ছা জাগে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos