ঋতুচক্রেও উদ্দাম যৌনমিলনে লিপ্ত হচ্ছেন, অজান্তেই নিজের ক্ষতি করছেন না তো, কী বলছেন বিশেষজ্ঞরা

পিরিয়ডস মানেই এখনও একটা ছুৎমার্গ। এটা বারণ ওটা বারণ লেগেই রয়েছে। নিয়মের এই বেড়াজালে এখনও জড়িয়ে রয়েছে মেয়েরা। তবে শুধু তাই নয়, পিরিয়ড চলাকালীন যৌন  মিলন করাটা ঠিক না ঠিক নয়। এই প্রশ্নও অনেকের মাথায় ঘুরপাক খাচ্ছে। কিন্তু লজ্জাবশত অনেকেই হয়তো এই নিয়ে খোলাখুলি কথা বলতে পারছেন না। কিন্তু এই নিয়ে কী মতামত বিশেষজ্ঞদের , জেনে নিন বিশদে।

Riya Das | Published : Oct 6, 2021 9:28 AM IST

17
ঋতুচক্রেও উদ্দাম যৌনমিলনে লিপ্ত হচ্ছেন, অজান্তেই নিজের ক্ষতি করছেন না তো, কী বলছেন বিশেষজ্ঞরা

পিরিয়ডস মানেই এখনও একটা ছুৎমার্গ। এটা বারণ ওটা বারণ লেগেই রয়েছে। নিয়মের এই বেড়াজালে এখনও জড়িয়ে রয়েছে মেয়েরা।

27


প্রতিমাসে এই পিরিয়ডস-এর বেড়াজালে আটকে পড়েন আজকের সমাজের মেয়েরা । এখনও পুরোনো ধ্যান ধারণা থেকে সমাজ বেরিয়ে আসতে পারে নি। আর সেই নিয়ম কানুন মেলে চলছে নারীজাতির একাংশ।

37

পিরিয়ড চলাকলীন যৌন মিলন করা উচিত কিনা , এই নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে। কিন্তু লজ্জার কারণে এই নিয়ে অনেকেই মুখ খুলতে পারেন না।

47


বিশেষজ্ঞদের মতে পিরিয়ডস চলাকালীন প্রথম দুইদিন ইস্ট্রোজেন ও টেস্টোটেরন কম পরিমাণে নির্গত হয়। বিশেষজ্ঞদের দাবি, এই সময়ে যৌন মিলন করলে মনও ভাল হয়ে যায়।

57


পিরিয়ডসের তৃতীয় দিন থেকে এর পরিমাণ আরও বৃদ্ধি পায়। এই সময়ে যৌন মিলনে দেহে হরমোন নিঃসরণের কারণে পেটে ব্যথা অনেকটাই কম হয়।

67

পিরিয়ডসের সময় মহিলাদের মুড সুইং হয়। বিশেষ করে মাথা ব্যথা, পেট ব্যথা তো অনেকেরই হয়ে থাকে। কেউ কেউ আবার মানসিক চাপ, অবসাদে ভুগে থাকেন। পেটে ব্যথা, হাতে-পায়ে ব্যথার কারণে মেজাজও খিটখিটে হয়ে যায়।

77

পিরিয়ডস চলাকালীন সাধারণত মহিলাদের যৌন ইচ্ছা বৃদ্ধি পায়। এই সময়ে ভ্যাজাইনা লুব্রিকেটেড থাকে যার ফলে মিলন সুগম হয়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos