Relationship Tips: সন্তান চান কি, তাহলে জানুন কোন সময়ের সম্ভোগের কোন পজিশনে বাড়তে পারে গর্ভধারণের সম্ভাবনা

দুটি ক্ষেত্রে এই টিপস জেনে রাখা প্রয়োজন, প্রথমত যাঁরা সন্তান নেওয়ার কথা ভাবছেন, বা চেষ্টা করছেন। অন্য দিকে যাঁরা সন্তান নিতে চাইছেন না, তাঁরাও জেনে নিতে পারেন, যে ঠিক কোন পজিসনে বা কীভাবে সঙ্গম করলে সন্তান হওয়ার সম্ভাবনা প্রবল থাকে। 

Jayita Chandra | Published : Oct 24, 2021 7:41 AM IST

18
Relationship Tips: সন্তান চান কি, তাহলে জানুন কোন সময়ের সম্ভোগের কোন পজিশনে বাড়তে পারে গর্ভধারণের সম্ভাবনা

বিশেষজ্ঞদের (Specialist) মতে এমন কোনও নির্দিষ্ট পজিসন নেই। তবে যাঁরা চেষ্টা করছেন, তারা কয়েকটি পোজ এড়িয়ে যেতেই পারেন। তাতে সন্তান(Baby) ধারনের সম্ভাবনা কমে। 

28

মাধ্যাকর্ষণ শক্তি কয়েকটি ক্ষেত্রে এর বিপরীতে কাজ করে। যেমন, যদি সঙ্গম (Intimacy) হয়ে থাকে দাঁড়িয়ে বা মহিলা থাকেন পুরুষের উপরের দিকে, তখন খানিকটা সম্ভাবনা কম থাকে। 

38

স্পাম খুব ভালো সাঁতার কাটতে পারে, যার ফলে মাত্র ১৫ মিনিট লাগে এর সঠিক জায়গাতে পৌঁছে যায়। তাই পজিসন নিয়ে খুব একটা মাথা ব্যাথা না থাকলেও হবে। 

48

সন্তান হওয়ার জন্য অনেকেই আছেন যাঁরা সঙ্গমের পর সোজা হয়ে শুয়ে থাকেন, বা পা দুটো ওপরে করে দিয়ে থাকেন। এমনটা না করলেও হয় বলে জানালেন বিশেষজ্ঞরা।  

58

আবার অনেকে পরামর্শ দিচ্ছেন যে গলার পেছনের দিকে বা ঘারের নিচের অংশে একটি বালিশ দিয়ে রাখা যায় যদি তবে তা সঠিক পজিশন। 

68

এর পাশাপাশি জানা যায়, পিরিয়ড হওয়ার দুই থেকে তিন দিনের মাথায় সঙ্গমের ফল বেশি ভালো হয়। বারে বারে সঙ্গমের ফলে স্পামের ক্ষমতা কমে, এমনটাও শোনা যায়। 

78

ঘড়ি ধরে প্রতিদিন সঙ্গমে মিলিত হতে হবে এমনটা নয়। যখন মনে হবে, বা স্বাভাবিক ভাবে তা আসবে, তখনই সঙ্গমে মিলিত হওয়া উচিত বলেই জানাচ্ছেন ডাক্তারেরা। 

88

এছাড়া বিশেষজ্ঞেরা আরও পরামর্শ দিয়ে থাকেন, শরীরের ওজন কমাতে হবে, ধূমপান ত্যাগ করতে হবে। কমিয়ে ফেলতে হবে স্ট্রেস। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos