LGBTQ marriage: 'সখী ভাবনা কাহারে বলে', ভালবাসার টানে একসঙ্গে থাকার প্রতিশ্রুতি দুই তরুণীর

ভালোবাসাই ভালোবাসা...' এমনই এক অনন্য প্রেম শীঘ্রই বিয়েতে রূপান্তরিত হবে। সমাজ ও মানুষ কী বলবে তার বাইরে গিয়ে দুই তরুণী এনগেজমেন্ট সম্পন্ন করেছে। সমকামিতাকে যারা অন্য নজরে দেখেন তাদের কড়া জবাব দিয়েছেন নাগপুরের এই দুই তরুণী।

deblina dey | Published : Jan 10, 2022 9:57 AM IST / Updated: Jan 10 2022, 04:42 PM IST

19
LGBTQ marriage: 'সখী ভাবনা কাহারে বলে', ভালবাসার টানে একসঙ্গে থাকার প্রতিশ্রুতি দুই তরুণীর

সমকামিতা আইনের দ্বারা স্বীকৃত নয় এবং সমাজে ভিন্নভাবে দেখা হয়, কিন্তু তা সত্ত্বেও নাগপুরে দুই মেয়ে চিনিকল। তিনি এই সুগারপ্লামের নাম দিয়েছেন প্রতিশ্রুতি বার্ষিকী। সুরভী মিত্র ও পারমিতা মুখার্জি এই সাহসী তরুণীর নাম। এই যুগলও ভবিষ্যতে বিয়ে করবে এবং সেই বিয়ের নাম দেবে সিভিল ইউনিয়ন..!

29

সুরভী মিত্র একজন ডাক্তার এবং পারোমিতা মুখোপাধ্যায় একটি বড় কোম্পানিতে চাকরি করেন। সম্প্রতি নাগপুরের একটি রিসোর্টে দুজনের দেখা হয়েছিল। এই দুজনের সম্পর্ককে তাদের বাড়ির সদস্যদের সমর্থন করেছিল। আগামী বছরেই বিয়ে করবেন এই জুটি।

39

প্রথমে পারমিতা মুখার্জির পরিবার এই সম্পর্কের বিরোধিতা করেছিল। তবে মেয়ের প্রতি ভালোবাসার কারণে পারমিতার বাবা এই সম্পর্কে রাজি হন। পারমিতা মূলত কলকাতার এবং সুরভী নাগপুরের। দু’জনে তাদের ভবিষ্যৎ স্বপ্নও রাঙিয়ে দিতে লাগলেন। 

49

পারমিতা ও সুরভী আগেই পরিকল্পনা করে ফেলেছে তাদের ঘর কেমন হবে, পরিবার কেমন হবে, পরিবারের সদস্যরা কারা হবে, তাদের একটি ছেলে হবে। দুই পরিবারই উচ্চ শিক্ষিত। তাই তাদের পরিবারের সঙ্গে মানিয়ে নিতে বেশি সময় লাগেনি। দুজনের এক কমন বন্ধুও সম্পর্কের কথা স্বীকার করেছেন।

59

ছোটবেলা থেকে আমি কখনোই এর বিরোধিতা করিনি। আমার বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনরা বিষয়টি জানতে পেরে কোনও আপত্তি করেননি। কেউ কখনো আমার বিরোধিতা করেনি। আমার বয়স যখন ১৯ বছর তখন আমি আমার বাবাকে বলেছিলাম। তখন বাবা আমার উপর রাগ করেননি। তারা আমাকে বুঝতে পেরেছিল যে এটি কয়েক বছরের মধ্যে চলে যাবে, তারা আমাকে বলবেন যে এটি গার্লফ্রেন্ডের ক্ষেত্রে ঘটেছিল। 

69

কিন্তু দুই বছর পর আমার সঙ্গে সেরকম কিছু হয়নি। আমি মনে করি না আমি একজন পুরুষকেই বিয়ে করতে পারি। আমি আমার বাবাকে বলেছিলাম যে তিনি একজন ডাক্তার এবং তিনি বুঝতে পেরেছিলেন। তিনি প্রচুর প্রবন্ধ পড়েছেন, পড়াশোনা করেছেন, সবার সঙ্গে আলোচনা করেছেন এবং মেনে নিয়েছেন এটাই স্বাভাবিক', বললেন সুরভী।

79

এছাড়াও, 'মা প্রথমে বিরোধিতা করেছিলেন, এটা বাড়ির মধ্যেই থাকুক, বাইরে কাউকে বলার দরকার নেই, সুরভীর মা বলছিলেন। কিন্তু আমি অনেক ইভেন্টে যোগ দিচ্ছিলাম, বক্তৃতা দিচ্ছিলাম, বক্তৃতা দিচ্ছিলাম, তাই আমি যে সম্প্রদায় থেকে এসেছি সে সম্পর্কে কথা বলতে যাচ্ছি। "আমি একজন ডাক্তার এবং আমি যদি এই সম্প্রদায়ের কথা বলি, লোকেরা তা গ্রহণ করবে," তিনি বলেছিলেন।

89

কলকাতায় একটা সম্মেলন হয়েছিল ওদের। ওই সম্মেলনে পারমিতা হোস্ট ছিলেন। আমার খুব ভালো লাগলো, তারপর আমি তাদের বললাম তোমার সাথে কথা বলতে। এরপর আমরা ইনস্টাগ্রামে চ্যাট করছিলাম। পারোমিতা মুখোপাধ্যায় বলেন, “এর পর আমরা একসঙ্গে আসার সিদ্ধান্ত নিয়েছি।

99

পারমিতার জানিয়েছে, "বাড়িতে বাবা আর পিসি আমার কথা জানতেন। আমার বয়স যখন এগারো। তাই মা সম্প্রতি জানতে পেরেছেন। "তবে তারা আমাকে বুঝতে পেরেছিল। তারা বুঝতে পেরেছিল যে আমি কিছু ভুল করছি না। তারা এখন এটা মেনে নিয়েছে,"।

Share this Photo Gallery
click me!
Recommended Photos