Relationship Tips- উৎসবের দিনে বিচ্ছেদ ঘিরে অবসাদ, মন খারাপ কাটিয়ে উঠতে মাথায় রাখুন কয়েকটি বিষয়

ব্রেকআপ হয়েছে বহুদিন হল। এর মধ্যে অন্য কারোর সঙ্গে নতুন সম্পর্কেও জড়িয়ে পড়েছেন। তবে সেই সম্পর্কও দীর্ঘস্থায়ী হয়নি। বারবারই মনে পড়ছে প্রাক্তনের কথা। পুরনো সম্পর্ক যেন আপনাকে তাড়া করে বেড়াচ্ছে। মনে হচ্ছে, হয়তো আগের ভুলগুলো শুধরে নিলেই ভালো হত। আরও কিছুটা ধৈর্য ধরলে জীবনটা অন্যরকম হত। আসল কথা হল ফিরতে চাইছেন আগের সম্পর্কে। তবে প্রাক্তনের কাছে ফিরে যাওয়ার আগে কিছু বিষয় মাথায় রাখা প্রয়োজন। 

Jayita Chandra | Published : Nov 4, 2021 7:02 AM IST

110
Relationship Tips- উৎসবের দিনে বিচ্ছেদ ঘিরে অবসাদ, মন খারাপ কাটিয়ে উঠতে মাথায় রাখুন কয়েকটি বিষয়

প্রাক্তনের কাছে ফিরে যাওয়ার পূর্বে একবার ভাবুন, কেন এই সম্পর্কে দারী পড়েছিল? নিজেকে প্রশ্ন করুন একাকীত্ব কাটিয়ে উঠতেই কী সবকিছু নতুন করে শুরু করতে চাইছেন? সম্পর্ক (Relationship) ভেঙ্গে যাওয়ার অনেক কারণই থাকতে পারে।

210

আপনাদের ক্ষেত্রে যদি দূরত্ব বা পারিবারিক সমস্যা, সম্পর্ক (Relationship) ভাঙার কারণ হয়ে থাকে, তবে আপনি প্রাক্তনের কাছে ফিরতেই পারেন। আবারও নতুন করে শুরু করতে পারেন সবকিছু। এক্ষেত্রে নিজের পরিবারকে ঠাণ্ডা মাথায় বোঝানোর চেষ্টা করুন।

310

তবে ভুল বোঝাবুঝি বা সন্ধেহ যদি আপনাদের সম্পর্ক (Relationship) ভাঙার কারণ হয়, তাহলে সেই সম্পর্কে না ফেরাই ভালো। এতে কিছু সময়ের জন্য শান্তি পেলেও আবারও সম্পর্কের মধ্যে নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে।

410

অনেক সময় মতের অমিল সম্পর্কে (Relationship) চিড় ধরায়। এখেত্রেও সেই ভুল শুধরে নিয়ে সম্পর্কে ফিরে আসা যায়। তবে একটি বিষয় মাথায় রাখা প্রয়োজন। যে কোনও সম্পর্কেই দুজনের মধ্যে মতের অমিল হওয়া খুবই সাধারণ ঘটনা। তবে কখনও নিজের মত পার্টনারের উপর চাপিয়ে দেওয়া ঠিক নয়।

510

অনেক সম্পর্কে অতিরিক্ত পজেসিভনেস বিষের মতো কাজ করে। অতিরিক্ত পজেসিভনেস সম্পর্কের বিশ্বাসকে মেরে ফেলে। সম্পর্কে আছেন মানে এই নয় যে আপনি তাঁর সব বিষয়ে নাক গলাবেন।

610

তার ফোন চেক করবেন, জোর করে তাঁর বেক্তিগত পরিধিতে ঢুকে পরবেন। নতুন করে সম্পর্কে ফিরতে চাইলে এই বিষয়গুলো মাথায় রাখা প্রয়োজন।

710

প্রিয়জনকে সময় দিতে না পাড়ার কারণে সম্পর্ক ভেঙে গিয়ে থাকলে সেই সম্পর্কে না ফেরাই ভালো। কারণ আপনি সেই সম্পর্কের প্রতি দায়েসারা ছিলেন। অর্থাৎ প্রিয়জনকে পাসে না পেলেও আপনার সময় কেটে যেত।

810

কিন্তু তাও যদি ফিরতে চান তবে একটি বিষয় সবসময় মনে রাখবেন। অতীতের যাবতীয় তিক্ততা ভুলে গিয়ে নতুন করে শুরু করুন। প্রিয়জনকে সময় দেওয়ার চেষ্টা করুন।

910

পুরনো সম্পর্কে ফিরে যেতে চাইছেন অথচ পুরনো স্মৃতি ভুলতে পাড়ছেন না! মনোবিদদের মতে সেই সম্পর্ক থেকে পুরোপুরি সরে আসাই ভালো। সেই সম্পর্কে ফিরে গেলে ভুল বোঝাবুঝি এবং তিক্ততা আরও বাড়বে।

1010

মনোবিদদের মতে প্রাক্তনের কাছে আপনাকে ফিরে যেতে হবে একেবারে নতুন রূপে। পুরনো কোনও কথা টেনে আনলে চলবে না। খারাপ স্মৃতিগুলি যত তাড়াতাড়ি সম্ভব ভুলে যাওয়াই ভালো। হয়তো এবারেও ঝামেলা হবে বা ঝগড়া হবে, তবে সেই সময় ভুল করেও পুরনো কথা টেনে আনবেন না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos