কামে বাড়ছে আসক্তি, হস্তমৈথুনে ছেলেদের চেয়েও এগিয়ে মেয়েরা, যৌন নেশা কীভাবে ছাড়বেন

  ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত ছেলে-মেয়েরা উভয়েই হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়ছেন। অতিরিক্ত হস্তমৈথুন করলে পড়তে পারেন চরম বিপদে। সম্প্রতি সমীক্ষায় দেখা গেছে ,অতিরিক্ত যৌন তৃপ্তির জন্যই এই পথ বেছে নিচ্ছেন ছেলে-মেয়েরা। যার ফলে কঠিন রোগের শিকার হচ্ছেন অজান্তেই,  কীভাবে মুক্তি পাবেন এই অভ্যেস থেকে, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

Riya Das | Published : Jul 28, 2021 7:35 AM IST

18
কামে বাড়ছে আসক্তি, হস্তমৈথুনে ছেলেদের চেয়েও এগিয়ে মেয়েরা, যৌন নেশা কীভাবে ছাড়বেন

যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু তারপরেও যৌনতৃপ্তি মেটাতে হস্তমৈথুনে আসক্ত হয়ে পড়েন।

28


জানেন কি, অতিরিক্ত হস্তমৈথুন করলে কঠিন রোগের শিকার হতে পারেন অজান্তেই। বিশেষজ্ঞদের মতে,একদিনেই এই অভ্যাস ত্যাগ করা সম্ভব নয়। তাই প্রথমেই নিজের কাছে প্রমিস করুন। ধীরে ধীরে বন্ধ করুন।

38

পর্নগ্রাফি দেখা সবার আগে বন্ধ করুন। মাথার মধ্যে হস্তমৈথুনের কথা আসলেই তার বদলে ভাল সিনেমা দেখুন। যতটা পারবেন একা না থেকে পরিবারের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন।

48

প্রেমিকের সঙ্গে সেক্স চ্যাটে আসক্ত থাকলে তা সঙ্গে সঙ্গে বন্ধ করে দিন। একা ঘুমানো বন্ধ করে প্রয়োজনে কাউকে নিয়ে ঘুমোন। আর এতেও যদি সমস্যা না কমে, তাহলে চিকিৎসকের পরামর্শ নিন।

 

58

 অর্গ্যাজম না পাওয়া নিয়ে অনেক কাপলসদের মধ্যে নিয়ে বিবাদ লেগেই থাকে। কেন তারা শেষ পর্যন্ত একসঙ্গে পৌঁছতে পারেন না, এই বিষয়টি নিয়ে তারা চিন্তায় পড়ে যায়।  তবে এটি নিয়ে বেশি চিন্তার বেশি প্রয়োজন নেই। তবে মহিলারা একাধিকবার অর্গ্যাজম অনুভব করেন।

68

 অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মিলনের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা। যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে।

78

তবে সঙ্গমের সময়টুকু শুধু নিজেদের  এবং পরমুহূর্তে বিষয়টা থেকে বেরিয়ে যাওয়া, এটাই কিন্তু ঠিক নয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। শারীরিক মিলনের পরেও এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে সম্পর্ক আরও দৃঢ় ও ভালবাসার হয়।

88

 এই কারণগুলির জন্যই সঙ্গমের পর মেয়েরা হস্তমৈথুন করে থাকেন। তবে বারংবার এই একই জিনিস ঘটলে দুজনে বসে আলোচনা করে বিষয়টি মেটানোর চেষ্টা করুন। আর তাতেও সমাধান না হলে চিকিৎসকের পরামর্শ নিন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos