বিছানায় রাজত্ব করতে চাইলে পুরুষরা পাতে রাখুন এই খাবার, ডায়াবেটিস রোগীদের জন্যও উপকারি

অনেক সময়েই দেখা যায় ৪৫ -এর বেশি বয়সের পুরুষের শরীরেই টেস্টোস্টেরনের মাত্রা কমতে শুরু করে। তার ফলে যৌনজীবনে অনেক সমস্যা দেখা যায়। তবে আপনার বাড়ির রান্নাঘরেই এমন কিছু মশলা রয়েছে, যার ঔষধি গুণ রয়েছে অসাধারণ। অথচ এগুলো আমরা খেয়ালই করি না।   তার মধ্যে অন্যতম একটি উপাদান হল মেথি, যা ওষুধের থেকেও দারুণ কার্যকরী। মেথি শাক কিংবা মেথি দানা দুটোই শরীরের জন্য কার্যকরী। মেথি যেমন শরীর ও স্বাস্থ্যের জন্য ভাল। তেমনই পুরুষের যৌন স্বাস্থ্যের জন্য দারুণ কার্যকরী মেথি। নিয়মিত এক চামচ করে মেথি খেলেই বিছানায় রাজত্ব করবেন আপনি।
 

Riya Das | Published : Aug 18, 2022 7:14 AM IST

110
 বিছানায় রাজত্ব করতে চাইলে পুরুষরা পাতে রাখুন এই খাবার, ডায়াবেটিস রোগীদের জন্যও উপকারি

যৌনমিলন নিয়ে বেশিরভাগ দম্পতিরাই সমস্যায় ভুগে থাকেন। পুরুষ কিংবা মহিলা উভয়েই যৌনস্বাস্থ্য নিয়ে চিন্তিত। অনেক সময়েই দেখা যায় ৪৫ -এর বেশি বয়সের পুরুষের শরীরেই টেস্টোস্টেরনের মাত্রা কমতে শুরু করে। তার ফলে যৌনজীবনে অনেক সমস্যা দেখা যায়।

210

যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই অনেক ফ্যান্টাসি রয়েছে। একেকজন একেকরকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে অনেকেই যৌন স্বাস্থ্য নিয়ে ভুগছেন। পুরুষ কিংবা মহিলা উভয়েই যৌনস্বাস্থ্য নিয়ে চিন্তিত।

310

 ৪৫ -এর বেশি বয়সের পুরুষের শরীরেই টেস্টোস্টেরনের মাত্রা কমতে শুরু করে। তার ফলে যৌনজীবনে অনেক সমস্যা দেখা যায়। তবে আপনার বাড়ির রান্নাঘরেই এমন কিছু মশলা রয়েছে, যার ঔষধি গুণ রয়েছে অসাধারণ। অথচ এগুলো আমরা খেয়ালই করি না।   তার মধ্যে অন্যতম একটি উপাদান হল মেথি, যা ওষুধের থেকেও দারুণ কার্যকরী। 

410

মেথি শাক কিংবা মেথি দানা দুটোই শরীরের জন্য কার্যকরী। মেথি যেমন শরীর ও স্বাস্থ্যের জন্য ভাল। তেমনই পুরুষের যৌন স্বাস্থ্যের জন্য দারুণ কার্যকরী মেথি। নিয়মিত এক চামচ করে মেথি খেলেই বিছানায় রাজত্ব করবেন আপনি।

510


সম্প্রতি গবেষণায় একটি তথ্য সামনে এসেছে। যেখানে দেখা গেছে পুরুষের দেহে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়াতে দারুণ কাজ করে মেথি। বিশে, করে পুরুষের যৌন স্বাস্থ্যের জন্য মেথি অত্যন্ত উপকারি।

610

মেথির মধ্যে ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন ডি এবং বিভিন্ন খনিজ উপাদান রয়েছে। ভিটামিন ছাড়াও  মেথিতে প্রচুর পরিমাণে ফাইবার, আয়রন, এবং বায়োটিন থাকে। এছাড়াও মেথির মধ্যে দুটি কার্যকরী উপাদান রয়েছে সেটা হল স্যাপোনিন এবং ক্যুমারিন। এই দুটি উপাদান রক্তে শর্করার পরিমাণ এবং দেহের কোলেস্টেরলের মাত্রা হ্রাস করতে সাহায্য করে।

710


টেস্টোস্টেরন হল সেক্স হরমোন, যা পুরুষ ও মহিলা উভয়ের শরীরেই লক্ষ্য করা যায়।  এই হরমোন যেমন যৌনক্রিয়ায় সাহায্য করে তেমনই এর পাশাপাশি এনার্জি বাড়ায়।

810

ওবেসিটি ও ডায়াবেটিসের মতো কিছু শারীরিক সমস্যার কারণে শরীরে টেস্টোস্টেরনের মাত্রা কমতে শুরু করে। এর জন্য নানা রকমের চিকিৎসা রয়েছে। তার মধ্যে অন্যতম হল হরমোন রিপ্লেসমেন্ট থেরাপি, যদিও এই পথে কেউ হাঁটেন না। তাই ঘরোয়া উপায়ে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়াতে মেথি উপকারি।

910


ডায়াবেটিস রোগীদের জন্য মেথি খুবই উপকারি। মেথির মধ্যে অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান রয়েছে, যা প্রদাহজনিত সমস্যা প্রতিরোধে সাহায্য করে। মারণ রোগ ক্যান্সার ধ্বংস করতেও মেথি খুব উপকারি।
 

1010

মেথি শাক কিংবা মেথি দানা দুটোই শরীরের জন্য কার্যকরী। মেথি যেমন শরীর ও স্বাস্থ্যের জন্য ভাল। তেমনই পুরুষের যৌন স্বাস্থ্যের জন্য দারুণ কার্যকরী মেথি। নিয়মিত এক চামচ করে মেথি খেলেই বিছানায় রাজত্ব করবেন আপনি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos