ঘামের গন্ধেই ঘুম হবে গভীর, বাড়বে সঙ্গমের ইচ্ছাও, জানাল গবেষণা

ঘুমোতে কে না ভালবাসে। কিন্তু বর্তমানে কাজের চাপে তা যেন শিকেয় উঠেছে। কিন্তু ঠিকমতো না ঘুমোলেও শরীর ও মন কোনওটাই ভাল থাকে না। তার শরীর সুস্থ রাখতে এবং সুস্থতার চাবিকাঠি হল ঘুম।অত্যাধিক কাজের চাপ, মানসিক টেনশনে থেকে স্ট্রেসের কারণেই ঘুম সমস্যা হচ্ছে বেশিরবভাগ মানুষের। সম্প্রতি গবেষণায়  এমন এক তথ্য প্রকাশ্যে এসেছে যা শুনে চক্ষু চড়কগাছ হয়েছে। সমীক্ষায় জানা গেছে, শরীরের ঘামের গন্ধেই ঘুমও যেমন গাঢ় হয়, তেমনি বাড়ে মিলনের ইচ্ছা। জেনে নিন বিশদে।

Asianet News Bangla | Published : Jul 17, 2020 7:29 AM IST / Updated: Jul 17 2020, 01:00 PM IST

110
ঘামের গন্ধেই ঘুম হবে গভীর, বাড়বে সঙ্গমের ইচ্ছাও, জানাল গবেষণা

বর্তমানে বেশিরভাগ দম্পতিরাই কোনও না কোনও চাকরি বা কাজ করেন। আর যারা বেসরকারি সংস্থায় কর্মরত তাদের কাজের সময় এতটাই বেশি যে ঘুমের সময়টাই সবথেকে কম।  

210

কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, সুখী দাম্পত্যের চাবিকাঠি  হল একসঙ্গে ঘুমোতে যাওয়া। সারাদিন হাজারো কাজের পর  ঘুমানোটা যেন একসঙ্গে হয়।

310

১৫০ জন দম্পতিদের নিয়ে একটি সমীক্ষায় দেখা গেছে, পার্টনারের গায়ের ঘামের গন্ধে আমাদের মন ভাল হয়ে যায়। এতে ঘুম খুব ভাল ও গাঢ় হয়।

410

সমীক্ষাটিতে, একটানা একটি টি-শার্ট সাতদিন পরে ঘুমোতে হয়েছিল,  আর  অন্যদিকে পরিস্কার টি-শার্ট পরেও সাতদিন ঘুমোতে বলা হয়েছিল।তাতে দেখা গিয়েছিল ঘামের গন্ধযুক্ত টি-শার্টতে ঘুম অনেকেরই গাঢ় হয়েছে। 

510

সেখান থেকে বিশেষজ্ঞরা দাবি করেছেন, শরীরের সঙ্গে প্রেম ও গন্ধ ওতপ্রোত ভাবে জড়িত। আর পার্টনারের গায়ের ঘামের গন্ধ সেক্ষেত্রে ম্যাজিকের মতোন কাজ করে

610

সমীক্ষায় দেখা গেছে, একে অপরকে জড়িয়ে ধরে সারারাত ঘুমোলে সম্পর্কের বন্ধন নাকি অনেকবেশি দৃঢ় হয়।  আর তাতেই নাকি অবলীলায় কাটিয়ে দেওয়া যেতে পারে বছরের পর বছর।

710

তবে শুধু ভাল ঘুমই নয়, ঘামের গন্ধে যৌনইচ্ছেও প্রবলভাবে বাড়ে। 

810

হাজারো কর্মব্যস্ততার মাঝেও দিনের কিছুটা সময় নিজেদের জন্য বের করে নিন। অফিসের কাজ বাড়িতে বসে করার ফাঁকেও একে অপরের সঙ্গে কথা বলুন।

910

কাজ হয়ে গেলে দুজনে একসঙ্গে একটু বিশ্রাম নিন। ঘরের লাইট বন্ধ করে যে কোনও হালকা সুগন্ধী স্প্রে করে দুজনে একটু সময় কাটান। এতেও সম্পর্ক ভাল থাকে।

1010

এমন অনেকেই আছেন সম্পর্কের যৌনতা বজায় রাখতে পারছেন না। যৌন উত্তেজনা বাড়াতে এবং সম্পর্কের উষ্ণতা বজায় রাখতে  ঘুমোতে যাওয়ার আগে এই কাজগুলি অবশ্যই করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos