Sex For Healthy Relation- শুধুই উদ্দাম যৌনতা নয়, সম্ভোগ গড়ে দেয় সম্পর্কের ভিত

যে কোনও সম্পর্কেরই একটি সহজ ভিত থাকে, যেখানে পরতে-পরতে জড়িয়ে থাকে নানান সমস্যা, নানান জটিলতা, আর সঙ্গে অনেকটা প্রশান্তি। আর সেই স্বস্তির মাপকাঠি যে কেবল প্রণয় বা বৈবাহিক সম্পর্কে সেক্স, এমনটা নয়। উল্টে সেক্স শরীর মন, ও একটি স্বাস্থ্যকর সম্পর্কের জন্যও ভিষণ প্রয়োজন। 

Jayita Chandra | Published : Oct 25, 2021 10:00 AM IST

18
Sex For Healthy Relation- শুধুই উদ্দাম যৌনতা নয়, সম্ভোগ গড়ে দেয় সম্পর্কের ভিত

সম্পর্ক মানেই যে উদ্দাম যৌনতার আনন্দ উপভোগ করা তা নয়। কারণ, এর সঙ্গে জড়িয়ে রয়েছে আরও বেশ কয়েকটি বিষয়, যা সুস্বাস্থ্যের জন্যও প্রয়োজন। 

28

প্রথমই আসা যাক অ্যাংজাইটির প্রসঙ্গে। খিটখিটে স্বভাবের জন্য অনেকেরই সম্পর্কের মাঝে থাকা মিষ্টতা নষ্ট হয়ে যায়। যার প্রভাব পড়ে নিজেদের মধ্যে। 

38

কিন্তু সেই অ্যাংজাইটি বা ধরুন অতিরিক্ত স্ট্রেস কমিয়ে ফেলতে শারীরীক মিলন খুব ভালো কাজ করে। তাই এই অভ্যাস মস্তিষ্ককে অনেকাংশে সুস্থ রাখতে সাহায্য করে। 

48

শরীরের নানান অংশের হরমোনের ব্যালন্স ঘটে থাকে এই সময়। যা শরীরকে সুস্থ থাকতে খুব প্রয়োজন। তাই শারীরীক সম্পর্ক ভালো। 

58

কোনও সম্পর্কের মাঝে শারীরীক মিলন না থাকাটা একটা সময়ের পর বিরক্তির সৃষ্টি করে। অনেকেই তাকে হয়তো যৌন চাহিদ বলে ভূল করে বলেন। এটির প্রয়োজন আনে মনকে স্থির করার জন্যও। 

68

শারীরীক সম্পর্ক হলে পার্টনারের সঙ্গে কমিউনিকশন ও বন্ডিং আরও ভালো ও মধুর হয়। তবে তা নিয়ে খুলে কথা বলা প্রয়োজন। কাটাতে হবে জড়তা। 

78

সঙ্গমের জন্য কিছুটা সময় হাতে রাখা প্রয়োজন। ব্যস্ততার খাতিয়ে তা এড়িয়ে গেলে চলবে না। বরং, যেদিন ক্লাান্তি থাকবে না, সেই দিনটি বেছে নিতে পারেন। 

88

সুস্থ ও ভালো যৌন জীবন ধরে রাখতে গেলে ভালো ডাায়েট ও সঙ্গে শরীরচর্চা একান্ত প্রয়োজন। তাই সেইদিকটি এড়িয়ে গেলে চলবে না। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos