বিয়ের আগের যৌনমিলন কতটা নিরাপদ, কী বলছেন বিশেষজ্ঞরা

বিয়ের আগের লিভ-ইন। আর লিভ-ইনে থাকা মানেই যৌনমিলন। একে অন্যের পরিপূরক। বর্তমান সময়ে দাঁড়িয়েও লিভ-ইন কথাটি শুনলেই চোখ যেন কপালে ওঠে অধিকাংশেরই। কারণ সমাজের বানানো গতে বাধা নিয়ম থেকেই এখনও বেরিয়ে আসতে পারেননি বেশিরভাগ মানেই। বিয়ের আগে সঙ্গম মানেই মহাপাপ, সমাজের এই ছুঁৎমার্গ আজও কাটছে না, বিয়ের আগে যৌনমিলনে লিপ্ত হওয়া কতটা নিরাপদ, কী বলছেন বিশেষজ্ঞরা।
 

Riya Das | Published : Jan 8, 2021 1:10 PM IST

16
বিয়ের আগের যৌনমিলন কতটা নিরাপদ, কী বলছেন বিশেষজ্ঞরা


যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে।  সমাজ আধুনিক হলেও বিয়ের আগের যৌনতা নিয়ে ছুঁৎমার্গ যেন কাটছে না।

26

অনেকের মতেই বিয়ের আগে যৌনতার ক্ষেত্রে ধর্মীয় মতামতও একটি কারণ ছিল। এবং সেই কারণেই বিয়ের আগের যৌন মিলন সমাজের চোখে নিন্দনীয়।

36

কারণ বিয়ের আগের যৌনমিলনে আবাঞ্ছিত সন্তান সম্পত্তির অংশীদার হবে, ভাগ বসাবে এই ধারণাও ছিল মানুষের মনে।

46


কিন্তু বর্তমান আধুনিক যুগে এই ধারণা অনেকটাই বদলেছে। বিশেষজ্ঞদের মতে, বিয়ের আগে হোক কিংবা পরে যৌনমিলনের সময় সতর্ক থাকা ভীষণ জরুরি।

56


কারণ সম্পর্কে কখন নেতিবাচক প্রভাব পড়বে তা বলা মুশকিল। কারণ বিয়ের আগে অন্তঃসত্ত্বা হয়ে পড়লে সেটা শারীরিক ও মানসিক সমস্যায় ফেলতে পারে। 

66

যৌন মিলনের ফলে যৌনরোগ হওয়ারও প্রবল সম্ভাবনা থাকে। তাই সুরক্ষা বজায় রেখে সঙ্গমে লিপ্ত হলে কোনওরকম সমস্যা হবে না বলেই  জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos