৪টি সোনা সহ ১৯টি পদক পারে ভারত, টোকিও অলিম্পিক্স শুরুর আগেই সামনে এল রিপোর্ট

টোকিও অলিম্পিকে মোট ১২৭ জনের দল পাঠিয়েছে ভারত। এই অলিম্পিকে ভারত পদক জয়ের নিরিখে রেকর্ড গড়বে বলে প্রথম থেকেই দাবি করা হয়েছে। বিভিন্ন বিভাগের তারকা অ্যাথলিটরাও আত্মবিশ্বাসী পদক জয়ের বিষয়ে। এবার অলিম্পিক শুরুর আগেই জানা গেল, কটি পদক পেতে পারে ভারতীয় দল ও মেডেল তালিকায় কত নম্বরে থাকতে পারে ভারত।
 

Sudip Paul | Published : Jul 21, 2021 5:09 PM IST / Updated: Jul 22 2021, 09:52 AM IST

110
৪টি সোনা সহ ১৯টি পদক পারে ভারত, টোকিও অলিম্পিক্স শুরুর আগেই সামনে এল রিপোর্ট

২০১২ সালের লন্ডন অলিম্পিকে সবথেকে বেশি পদক পেয়েছিল ভারতীয় দল। ২টি রূপো ও ৪টি ব্রোঞ্জ মিলিয়ে মোট ৬টি পদক ছিল ঝুলিতে।

210

২০১৬ সালে আশা জাগিয়েও নিরাশ করেছিল ভারতীয় অ্যাথলিটরা। পিভি সিন্ধুর রূপো ও সাক্ষী মালিকের ব্রোঞ্জ নিয়ো মাত্র ২টি পদক জিতেছিল বারত।

310

তবে টোকিও অলিম্পিক্সে একাধিক বিভাগে শক্তিশালী দল পাঠিয়েছে ভারত। ব্য়াডমিন্টন, টেবিল টেনিস, অ্যাথলিট, হকি সহ একাধিক বিভাগে পদক জয়ের একাধিক ক্রীড়াবিদ রয়েছে।

410

অলিম্পিকের ইতিহাসে ভারত টোকিও থেকে সবথেকে বেশি পদক জিতবে বলে প্রথম থেকেই দাবি করা হচ্ছিল। এবার নিয়েলসন কোম্পানির গ্রেসনোটের ভার্চুয়াল পদক তালিকা সেই দাবি করল।

510

নিয়েলসন কোম্পানির গ্রেসনোট অলিম্পিক্সের তরফে ভার্চুয়াল পদক তালিকা তৈরি করা হয়েছে। সেই তালিকার নিরিখে এবার মোট ১৯ টি পদক আসতে পারে ভারতের ঝুলিতে। মেডেল তালিকায় থাকবে ১৮ নম্বরে।
 

610

ভারতীয় অ্যাথলিটরা চারটি সোনা, ন'টি রুপো এবং ছ'টি ব্রোঞ্জ জিততে পারেন। এই ভবিষ্যদ্বাণী মিলে গেলে সত্যিই ইতিহাসে সবথেকে ভালো ফল করতে চলেছে ভারতীয় দল। 

710

২০১৬ সালে রিও অলিম্পিক্স থেকে বিভিন্ন তথ্য-পরিসংখ্যান বিশ্লেষণ করে কোন কোন খেলোয়াড়রা পদক জিততে পারেন, তা বিশ্লেষণ করেই এই ভার্চুয়াল পদক তালিকা তৈরি করা হয়েছে।

810

এছাড়া এই রিপোর্টে দাবি করা হয়েছে ৪০ টি সোনা সহ মোট ৯৬ টি পদক জিতে টোকিও অলিম্পিক্সে শীর্ষে থাকতে পারে আমেরিকা। দ্বিতীয় চিন।
 

910

তবে করোনা অতিমারীর মধ্যে এই পদক তালিকা তৈরি বা ভবিষ্যদ্বাণী করা খুব কঠিন। তাই এই পদক তালিকা মেলা নিয়ে সংশয় থাকতে পারে বলে জানানো হয়েছে ওই সংস্থার তরফে।

1010

তবে ভারতের পক্ষে যে ভবিষ্যদ্বাণী করা হয়েছে, তা দেখে আশায় বুক বাঁধছে অ্যাথলিট থেকে গোটা দেশ। ১৯ নয় আরও বেশি পজক জয় লক্ষ্য ভারতীয় দলের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos