পিভি সিন্ধু জন্মদিনে জানুন তারকা শাটলারের এমন ৫টি রেকর্ড, যা ভাঙা সত্যিই খুবই কঠিন

৫ জুলাই ভারত তথা বিশ্বের অন্যতম সেরা ব্যাডমিন্টন (Badminton Player)তারকা পিভি সিন্ধুর ২৭ তম জন্মদিন (PV Sindhu Birthday)। সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তারকা শাটলার। মাত্র ২৭ বছর বয়সে সিন্ধু একাধিক রেকর্ড নিজের নামে করেছেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপ (World Championship) জেতা থেকে শুরু করে অলিম্পিকে (Olympic) পদক জেতা, তিনি সবসময় তার খেলায় মুগ্ধ করেছেন। আসুন, আজ তার জন্মদিনে পিভি সিন্ধুর ৫টি সেরা রেকর্ডের কথা বলি, যা আজ পর্যন্ত কেউ ভাঙতে পারেনি।

Sudip Paul | Published : Jul 5, 2022 1:24 PM IST

15
পিভি সিন্ধু জন্মদিনে জানুন তারকা শাটলারের এমন ৫টি রেকর্ড, যা ভাঙা সত্যিই খুবই কঠিন

পরপর দুটি অলিম্পিকে পদক জয়-
পিভি সিন্ধু ভারতের প্রথম এক খেলোয়ার যিনি পরপ দুটি অলিম্পিকে দেশের হয়ে পদক জিতেছেন।  ভারতীয় শাটলার পিভি সিন্ধু এই খেলায় একমাত্র একক খেলোয়াড় যিনি অলিম্পিকে রুপো জিতেছেন। ২০১৬ রিও অলিম্পিকের রুপো জিতেঠিলেন। পরবর্তীকালে, টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জেতেন সিন্ধু। একইসঙ্গে ইতিহাসের পাতায় নাম লেখান।  
 

25

প্রথম ভারতীয়  খেলোয়াড় যিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন-
পিভি সিন্ধু হলেন ভারতের প্রথম একক খেলোয়াড় যিনি বিডব্লুইএফ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন। তিনি আগস্ট ২০১৯-এ এই কৃতিত্ব অর্জন করেছিলেন যখন তিনি ফাইনালে জাপানের নোজোমি ওকুহারাকে২১-৭, ২১-৭ এ পরাজিত করেছিলেন। সোনা জেতার আগে সিন্ধু ২০১৭ ও ২০১৮ ,সালে এই ইভেন্টে রুপো জিতেছিলেন।

35

প্রথম ভারতীয় যিনি ওয়ার্ল্ড ট্যুর ফাইনাল জিতেছেন-
সিন্ধু হলেন প্রথম ভারতীয় যিনি বিডব্লুউএফ ওয়ার্ল্ড ট্যুর ফাইনাল জিতেছেন। সিন্ধু ২৪ বছর বয়সে এই শিরোপা জিতেছেন। ২০১৮সালে তিনি তা করেছিলেন যখন তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে নোজোমি ওকুহারাকে ২১-১৯, ২১-১৭-এ পরাজিত করেছিলেন।

45

দীর্ঘতম বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার রেকর্ড-
পিভি সিন্ধুর স্ট্যামিনা নিয়ে সবসময়ই কথা হয়। ২০১৭ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপের সময়, তিনি টুর্নামেন্টের ইতিহাসে দীর্ঘতম ফাইনাল খেলেছিলেন। তিনি ওকুহারার বিরুদ্ধে ১১০ মিনিট খেলেন কিন্তু জিততে ব্যর্থ হন, কারণ জাপানি তারাক ২১-১৯, ২০-২২, ২২০২০ জিতেছিল। এটি ছিল দ্বিতীয় দীর্ঘতম মহিলাদের ফাইনাল।
 

55

প্রথম ভারতীয় যিনি ৫টি বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক জিতেছেন
পিভি সিন্ধু একমাত্র ভারতীয় শাটলার যিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপ ইভেন্টে পাঁচটি পদক জিতেছেন। ২০১৯ সালে সোনা, ২০১২ ও ২০১৮ সালে রুপো, ২০১৩ ও ২০১৪ সালে ব্রোঞ্জ জিতেছিলেন পিভি সিন্ধু। জন্মদিনে 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos