২০২১-এর সেরা ১২টি স্পোর্টস ইভেন্ট, বছর শুরুতে যা জানতেই হবে আপনাকে

২০২০-কে  বিদায় জানিয়ে, ২১-সে স্বাগত জানিয়েছে গোটা বিশ্ব। গত বছর বিশ্ব মহামারী করোনা ভাইরাসের কারণে সারা বছর স্বাভাবিক ছন্দ ফিরতে পারেনি ক্রীড়া বিশিব। করোনা পুরোপুরি বিদায় না নিলেও, নতুন বছরে কোভিড নিয়ম মেনেই সমস্ত স্পোর্টিং ইভেন্ট সঠিকভাবে হওয়ার আশা করছে সকলেই। নতুন উদ্যোমে নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত ফুটবল, ক্রিকেট, টেনিস থেকে শুরু করে সমস্ত ক্রীড়াবিদরা। ২০২১-এর শুরুতেই এক ঝলকে দেখে নেওয়া যাক কী কী স্পোর্টস ইভেন্ট সারা বছর অপেক্ষা করে রয়েছে ক্রীড়া প্রেমিদের জন্য।
 

Sudip Paul | Published : Jan 1, 2021 7:06 AM IST

112
২০২১-এর সেরা ১২টি স্পোর্টস ইভেন্ট, বছর শুরুতে যা জানতেই হবে আপনাকে

অস্ট্রলিয়া ওপেন -
করোনার কারমে ২০২০ সালে স্থগিত হয়ে গেলেও, চলতি বছরের শুরুতেই হতে চলেছে টেনিসের অন্যতম সেরা প্রতিযোগিতা অস্ট্রেলিয়া ওপেন। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল ১৮ জানুয়ারি থেকে শুরু হবে প্রতিযোগিতা। পরে ঠিক হয় নতুন বছরের ৮ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত হবে অস্ট্রেলিয়া ওপেন।

212

টেবিল টেনিস বিশ্ব চ্যাম্পিয়নশিপ-
করোনার কারণে গত বছর স্থগিত হয়ে গিয়েছিল বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপও। ২০২১-এর এপ্রিলে হওয়ার কথা রয়েছে সেই প্রতিযোগিতা। যদিও সেই তারিখ এখনও নিশ্চিত হয়নি।

312

আইপিএল-
২০২০ সালে অনেক অনিশ্চিয়তার মধ্যে অবশেষে আরব আমরশাহিতে অনুষ্ঠিত হয়েছিল আইপিএস। নতুন বছরে ঘরের মাঠে আইপিএল করার ইচ্ছে রয়েছে বিসিসিআইয়ের। মে  ও এপ্রিল মাসে হওয়ার কথা ভারতের কোটিপতি লিগ। যদিও তারিখ এখনও নিশ্চিৎ হয়নি।

412

ফ্রেঞ্চ ওপেন-
বিগত বছরে বিশ্ব মহামারীপ কারণে স্থগিত হয়ে যায় আরও এক টেনিস প্রতিযোগিতা ফ্রেঞ্চ ওপেন। এই বছর ২৩ মে থেকে ৬ জুন পর্যন্ত প্যারিসে হতে চলেছে ফ্রেঞ্চ ওপেন।
 

512

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল-
শুরু হয়ে গিয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০২০-২১ মরসুমের লড়াই। এই মরসুমের ফাইনাল হবে ২৯ মে। যদিও ফাইনাল কোথায় হবে সেই ভেন্যু এখনও নির্ধারিত হয়নি।
 

612

ইউরো কাপ-
গত বছর করোনা মহামারীর জন্য এক বছর স্থগিত হয়ে গিয়েছিল বিশ্ব ফুটবলের অন্যতম সেরা প্রতিযোগিতা ইউরো কাপ। চলতি বছরে সেউ প্রতিযোগিতা ১১ জু  থেকে ১১ জুলাই পর্যন্ত হবে। 

712

কোপা আমেরিকা-
করোনার কোপ পড়েছিল আরও এক জনপ্রিয় ফুটবল প্রতিযোগিতা কোপা আমেরিকাতেও। এই বছর ইউরোর সঙ্গে একই সময় অর্থাৎ ১১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত হবে লাতিন আমেরিকা সেরার লড়াই।
 

812

উইম্বলডন-
করোনার কোপ ২০২০ সালে পড়েছিল উইম্বলডনে। এই বছর ২৮ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত হবে টেনিস দুনিয়ার অন্যত প্রেস্টিজিয়াস এই প্রতিযোগিতা।
 

912

অলিম্পিক-
কোরানার গ্রাসে ২০২০ সালে ইতিহাসে প্রথমবার পিছিয়ে গিয়েছিল অলিম্পিক। ২০২১ সালে ২৩ জুলাই থেকে ৮ অগাস্ট পর্যন্ত জাপানের টোকিওতে বসবে সামার অলিম্পিকের আসর।

1012

ইউএস ওপেন-
অপর এক বিশ্বখ্যাত টেনিস প্রতিযোগিতা ইউএস ওপেন হবে নতুন বছরের অগাস্ট ও সেপ্টম্বর মাসে। ৩০ অগাস্ট থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।
 

1112

প্যারা অলিম্পিক-
এই বছর জাপানে বসতে চলেছে প্যারা অলিম্পিকের আসরও। ২৪ অগাস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত হবে প্যারা অলিম্পিক।
 

1212

টি২০ বিশ্বকাপ-
চলতি বছরে বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিরা যে ক্রিকেট প্রতিযোগিতার জন্য অপেক্ষা করে রয়েছে তা হল টি২০ বিশ্বকাপ। ভারতের মাটিতে বসতে চলেছে এই প্রতিযোগিতা। ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত চলবে এই মেগা ইভেন্ট। 


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos