খোশ মেজাজা আড্ডা থেকে খাওয়া দাওয়া, প্যারালিম্পিক্সে পদক জয়ীদের সংবর্ধনা মোদীর, দেখুন ছবি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টোকিও প্যারালিম্পিক ২০২০-তে ভারতের প্রতিনিধিত্বকারী ভারতীয় দলের সঙ্গে একটি বিশেষ সাক্ষাৎ করেন। এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ক্রীড়াবিদদের সাথে একে একে দেখা করেন ও সকলের সাথে সময় কাটান। তাদের কৃতিত্বের জন্য সকলকে ধন্যবাদও জানান মোদী।

Sudip Paul | Published : Sep 9, 2021 9:31 AM IST

110
খোশ মেজাজা আড্ডা থেকে খাওয়া দাওয়া, প্যারালিম্পিক্সে পদক জয়ীদের সংবর্ধনা মোদীর, দেখুন ছবি

এবার টোকিও প্যারালিম্পিক্সের ভারতীয় দলে সবথেকে অভিজ্ঞ প্লেয়ার ছিলেন দেবেন্দ্র ঝাঝারিয়া। এর আগে দুটি সোনা জিতেছেন তিনি। এবারও বয়সকে হার মানিয়ে রুপো জিতেছেন তিনি। তাকে আলাদাভাবে সংবর্ধনা জানান মোদী।

210

প্রধানমন্ত্রীর সোনা জয়ী কৃষ্ণ নাগরের সঙ্গেও সময় কাটান। তার অভিজ্ঞতার কথা জানতে চান। কৃষ্ণ নাগর টোকিও প্যারালিম্পিকে ব্যাডমিন্টনের পুরুষদের সিঙ্গেলস এসএইট সিক্স বিভাগের ফাইনালে হংকংয়ের চু ম্যানকে পরাজিত করে সোনার পদক জিতেছেন।
 

310

প্রধানমন্ত্রী মোদী নয়েডার জেলা ম্যাজিস্ট্রেট এবং প্যারা-ব্যাডমিন্টন খেলোয়াড় সুহাস যুথিরাজকে অভিনন্দন জানান। প্যারালিম্পিক্সে দেশকে ব্যাড মিন্টনে রূপো এনে দিয়েছেন সুহাস। প্রশাসনিক কাজেও তিনি যথষ্ট দক্ষ।
 

410

অন্য়ান্য প্য়ারা অ্যাথলিটদের সঙ্গেও কথা বলেন মোদী। সব টেবিলে আলাদা আলাদ করে গিয়ে সকলের অভিজ্ঞতার কথা শোনে প্রধানমনন্ত্রী। সকলকে তাদের প্রচেষ্টার জন্য অভিনন্দন জানান নরেন্দ্র মোদী।
 

510

টোকিও অলিম্পিকের সময়ও সকল অ্যাথলিটদের সঙ্গে দেখা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করেছিলেন ফটো শুট। এবারও তার ব্যতিক্রিম হয়নি। সকল পদক জয়ীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি ফটো শুট করেন তিনি।
 

610

সদ্য সমাপ্তি টোকিও প্যারালিম্পিক্সে ঐতিহাসিক সাফল্য পেয়েছে ভারতীয় দল। টোকিও প্যারালিম্পিক্সে ভারত ১৯ টি পদক জিতেছে। যার মধ্যে ৫টি সোনা, ৮টি রূপো ও ৬টি ব্রোঞ্জ পদক রয়েছে।
 

710

এবার ভারত ৫৪ জন ক্রীড়াবিদদের সবচেয়ে বড় দল টোকিও প্যারালিম্পিক্সে পাঠিয়েছিল। তার অনবদ্য পারফর্ম করে দেশের নাম উজ্জ্বল করেছে। এই প্রথম প্যারালিম্পিক্সে ভারত ২৪ নম্বর স্থানে শেষ করেছে।

810

পুরো প্যারালিম্পিকের সময়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোনে ক্রীড়াবিদদের সাথে কথা বলে তাদের মনোবল বাড়িয়েছিলেন এবং বিজয়ী খেলোয়াড়দের অভিনন্দনও জানিয়েছিলেন। ভারতে ফেরার পর তিনি সকল খেলোয়াড়দের স্বাগত জানান।
 

910

পুরো প্রতিযোগিতার সময় যেভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাদের পাশে থেকেছেন ও ফেরার পর মোদীর সংবর্ধনা পেয়ে আপ্লুত প্যারা অ্যাথলিটরা। সকলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন।
 

1010

২০২৪ অলিম্পিকের পর প্যারালিম্পিক্সের আসর বসবে প্যারিসে। এবার ৫৪ জন অ্যাথলিট গিয়ে ১৯টি পদক জিতেছেন। পরের বার আরও বেশি পদক জয়ের লক্ষ্য এখন থেকেই স্থির করেছেন ভারতীয় প্যারা অ্যাথলিরা।


 

Share this Photo Gallery
click me!
Recommended Photos