কেমন হল কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান, দেখুন সেরা ১০টি ছবি

আনুষ্ঠানিক সূচনা হয়ে গেল কমনওয়েলথ গেমস ২০২২-এর (Commonwealth Games 2022)। বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হল প্রতিযোগিতা। ৭২টি দেশের ৫ হাজারের বেশি প্রতিযোগী অংশ নিচ্ছেন এবারের প্রতিযোগিতায়।  ভারতীয় দলে রয়েছে ২১৫ জন প্রতিযোগি। বার্মিংহ্যামের (Berminghum)আলেকজান্ডার স্টেডিয়ামে কেমন হল সেই উদ্বোধনী অনুষ্ঠান (Opening ceremony), দেখুন সেরা ১০টি ছবি।

Sudip Paul | Published : Jul 29, 2022 7:26 AM IST / Updated: Jul 29 2022, 01:00 PM IST

110
কেমন হল কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান, দেখুন সেরা ১০টি ছবি

কমনওয়েলথ উদ্বোধনী অনুষ্ঠানের আগে ব্রিটেনের প্রিন্স চার্লস বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের অ্যাথলেটস ভিলেজ পরিদর্শন করেন।  কমনওয়েলথ গেমস ফেডারেশনের সভাপতি ডেম লুই মার্টিনের সাথেও দেখা করেন প্রিন্স চার্লস।

210

নিজেই গাড়ি চালিয়ে অনুষ্ঠান মঞ্চে আসেন প্রিন্স অব ওয়েলস চার্লস। সঙ্গে ছিলেন স্ত্রী ক্যামিলা পার্কার। গোটা স্টেডিয়াম স্বাগত জানায় প্রিন্সকে। তারপর জাতীয় সঙ্গীত গাওয়া হয়। 

310

কমনওয়েলথ গেমস ২০২২-এর ম্যাসকট পেরি দ্য বুল বার্মিংহামের আলেকজান্ডার স্টেডিয়ামে গেমের উদ্বোধনী অনুষ্ঠানের আগে প্রাক শো চলাকালীন দর্শকদের বিনোদন দেয়। এই ম্য়াসকট দিয়ে সাজিয়ে তোলা হয়েছে বার্মিংহ্যাম সিটি।

410

সুরের মূর্ছনায় শুরু হয় বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান। স্টেডিয়াম ভর্তি দর্শক। নাচে, গানে শুরু হয়েছে বর্ণাঢ্য অনুষ্ঠান। গাড়ি, সাইকেল স্টান্ট এবং নৃত্য প্রদর্শনের মাধ্যমে বার্মিংহ্যামের ইতিহাস তুলে ধরা হয় দর্শকদের সামনে।

510

অনুষ্ঠানে উপস্থিত নোবেলজয়ী মালালা ইউসুফজাই। দিলেন শান্তির বার্তা, বোঝালেন শিক্ষার প্রয়োজনীয়তা। বর্তমানে বার্মিংহ্য়ামের বাসিন্দা মালালা-র জীবনযুদ্ধ ফুটে উঠল পর্দায়। বার্মিংহ্যামে আগত খেলোয়াড়দের শুভেচ্ছা জানালেন তিনি।

610

অস্ট্রেলিয়াকে দিয়ে শুরু হয় অ্যাথলিটদের প্য়ারেড। নিউজিল্যান্ড, টোঙ্গা, ফিজি, মোজাম্বিক, নামিবিয়া একে একে বিভিন্ন দেশের অ্যাথলিটরা প্যারেডে হাঁটছেন। এশীয় মহাদেশের দেশগুলির প্যারেডের শুরু হল বাংলাদেশকে দিয়ে।

710

এরপর একযোগে প্যারেডে পতাকা হাতে হাঁটলেন পিভি সিন্ধু এবং মনপ্রীত সিং। তাঁদের পিছনে দেশের বাকি অ্যাথলিটরা। যদিও এদিন উদ্বোধনী অনুষ্ঠানে ছিল না মেয়েদের ক্রিকেট দল।

810

ভারতীয় দলের সদস্যরা  নীল কুর্তা এবং সাদা পাজামা পরে আলেকজান্ডার স্টেডিয়ামে মার্চ প্যারেড করেন।  এসময় সেখানে উপস্থিত ভারতীয় ভক্তরা করতালি দিয়ে তাকে স্বাগত জানান।
 

910

বর্ণাঢ্য অনুষ্ঠানে আতসবাজির রোশনাই ছিল দেখার মত। যা অবাক করে গোটা বিশ্বকে। ব্যবস্থাপনা দেখে খুশি সকলেই।

1010

এরপর শেষে প্রিন্স চার্লস কমনওয়েলথ গেমস ২০২২-এর  সূচনার ঘোষণা করেন। তারপরই আতসবাজিতে ছেয়ে যায় গোটা স্টেডিয়াম। গানে গানে শেষ হয় উদ্বোধনী অনুষ্ঠান। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos