অফবিট রুটের খোঁজে রয়েছে, এই পাঁচটি জায়গাই হতে পারে সেরা ঠিকানা

গ্রীষ্মের ছুটি বেশ কয়েক দিনের থাকে, ফলে যারা ঘুরতে যেতে পছন্দ করেন তারা এই সময়টাকেই বেছে নেন ঘুরতে যাওয়ার সময় হিসাবে। তাই এই ছুটিতে কোথায় ঘুরতে যাবেন ভাবছেন? অনেকেই হয়তো করোনার ভয়ে এখনই কোনও পরিকল্পনা করতে রাজি নন. তাদের জন্যই রইল এই বিশেষ স্থানের খোঁজ, সময় সুযোগ মত ঘুরে আসলে মন্দ লাগবে না। 

Jayita Chandra | Published : Mar 17, 2021 7:35 AM IST

111
অফবিট রুটের খোঁজে রয়েছে, এই পাঁচটি জায়গাই হতে পারে সেরা ঠিকানা

তবে বেছে নিতেই পারেন এর মধ্যে থেকে একটি জায়গা। জায়গাগুলো দেশের মধ্যে হলেও অনেকেরই অজানা। বাজেট যদি কমও থাকে তাতেও চিন্তা করার কিচ্ছু নেই। খুব কম খরচেই ঘুরে আসা যায় এই জায়গা গুলি থেকে।  

211

থাকলো এই রকমই পাঁচটি জায়গা। 

স্পিতি, হিমাচল প্রদেশ: ১৪ হাজার ৯৩১ ফুট উচ্চতায় অবস্থিত এই জায়গাটি। যদি ট্রেকিং বা ক্যাম্পিং করতে   করেন তাহলে এখানে পূজোর কটাদিন কাটিয়ে আসতে পারেন। এখানকার গ্রাম গুলিও বেশ অন্যরকম, যদি চান সেখানে গিয়েও কিছুদিন কাটিয়ে আসতে পারেন।  

311

সেখানকার ভালো হতে বাধ্য। তাই কিছুদিন কাটিয়ে আসুন সেখান থেকেই। আপনার এই ঘুরতে যাওয়াটাকে আরও স্মরনীয় করে তুলতে সেখান থেকে সাইকেলে করে মানালি যেতে পারেন। যা একদম একটা অন্যরকম অনুভুতি তৈরি করবে। 

411

চোপটা, উত্তরাখন্ড: উত্তরাখন্ডে অনেকেই গেছেন, কিন্তু উত্তরাখন্ডের চোপটাতে গেছেন কী? যদি না গিয়ে থাকেন তবে একবার গিয়ে দেখতেই পারেন এই জায়গাটিতে। যদি শান্ত নিরিবিলি জায়গা আপনার পছন্দের হয় তবে চলে যেতেই  পারেন এখানে।

511

লোকালয়ের থেকে বেশ কিছুটা দূরে এই জায়গাটি অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য আদর্শ জায়গা বলা যে যেতে পারে। চোপটা উপত্যকার পঞ্চ কেদারের অন্যতম তীর্থস্থান তুঙ্গানাথ মন্দিরের প্রবেশ পথ। এছাড়াও এখানে একটি অভয়ারণ্য আছে। সব মিলিয়ে এখানকার পরিবেশ মন ভালো করার জন্য একদম আদর্শ জায়গা। 

611

বুন্দি, রাজাস্থান: রাজাস্থানে গিয়ে থাকেন সকলেই কিন্তু রাজস্থানের বুন্দি -তে গেছেন কি কখনও? যদি না  না গিয়ে থাকেন তাহলে একবার ঘুরে আসুন রাজাস্থানের এই জায়গাটি থেকে। ১২ শতকের এই জায়গাটিতে অনেক পুরনো মহল আছে এছাড়াও সেখানে অনেক দূর্গ থেকে শুরু করে অসংখ্য মন্দির আছে। যদি ঐতিহাসিক স্থান আপনার  পছন্দ হয় তবে একবার ঘুরে আসুন এখান থেকে।  

711

এই শহরটিকে একটি মরুভূমির শহরও বলা যেতে পারে। বুন্দি উৎসব এখানকার একটি জনপ্রিয় উৎসব যা এখানে প্রতি  প্রতি বছর নভেম্বরে হয়ে থাকে। সেই সময়ে নানা রঙে সেজে ওঠে রাজস্থান। ফলে যদি সম্ভব হয় তবে  সেই সময়টাকেই ঘুরতে যাওয়ার সময় হিসাবে বেছে নিতে পারেন এক অন্য স্বাদের আনন্দ উপভোগ করতে। তবে পূজোর ছুটি কাটাতে সেখানে গেলেও মন্দ হবেনা। 

811

তাওয়াং, অরুনাচল প্রদেশ: ছবির মত সাজানো গোছানো এই শহরটি পাহাড় প্রেমীদের জন্য একবারে আদর্শ একটি জায়গা  এখানে গেলে দেখা মিলবে বৌদ্ধ মন্দিরেরও। এই স্থানটি ষষ্ঠ দালাই লামার জন্ম স্থান হিসাবে পরিচিত। 

911

এই স্থানটিতে  নুরানাং নামের একটি ঝর্ণাও এবং পাঙ্কং টেং তসো নামের একটি লেক আছে। ঝর্ণা থেকে শুরু করে  মন্দির সব কিছুর স্বাদ একসঙ্গে পেতে একবার এখানে যেতেই হবে। 

1011

ভারকালা, কেরালা: সমুদ্র বলতেই বাঙালিদের মাথায় যে জায়গা গুলোর নাম আসে তার মধ্যে দীঘা, পুরী অন্যতম। তবে এই দীঘা, পুরী-র বাইরেও অসংখ্য সমুদ্র সৈকত আছে। সেই রকমই একটি সমুদ্র সৈকত কেরালার এই ভারকালা সমুদ্র সৈকত। 

1111

এই স্থানটি কোরালার একজন সাধু নারায়ণ গুরুর সমাধির জন্য জনপ্রিয় এছাড়াও এখানে একটি ঝর্ণা আছে। এমনকি সেখানে পাহাড়ও আছে। একসঙ্গে সব কিছুর মজা পেতে একানে একবার যেতেই হবে। এক কথায় বলতে গেলে এই শহরটা স্বর্গের থেকে কোনও অংশে কম না।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos