শীতের মরশুমে ডুয়ার্সে নয়া চমক, বেঙ্গল সাফারি পার্কে তিন রয়্যাল বেঙ্গল শাবক

শীতের মরশুমে পর্যটকদের উপচে পড়া ভিড় প্রতিবছর চোখে পড়ে ডিভোর্স এলাকায়। অক্টোবর থেকে শুরু হয় সিজন। ডিসেম্বর জানুয়ারিতে যেখানে পর্যটকদের ভিড় থাকে তুঙ্গে সেখানে এবার আকর্ষণ আরো বাড়িয়ে তোলার জন্য নিয়ে আসা হল তিন রয়্যাল বেঙ্গল।

Jayita Chandra | Published : Jan 22, 2021 3:12 AM IST / Updated: Jan 22 2021, 08:47 AM IST

16
শীতের মরশুমে ডুয়ার্সে নয়া চমক, বেঙ্গল সাফারি পার্কে তিন রয়্যাল বেঙ্গল শাবক

করোনার কোপে গোটা বিশ্বের পর্যটন এককথায় ধ্বসে গিয়েছিল। নিউ নরমালে ধীরে ধীরে বাড়ছে টুরিস্টের ভিড়। এই সময় তাই নয় উপহারের কথা ভাবলো বনদফতর।

26


অন্যান্য জায়গায় সঙ্গে সঙ্গে পর্যটকদের ভিড় বেড়েছে ডুয়ার্স অঞ্চলে। অনেকেরই অপছন্দ পাহাড়ের হাড় কাঁপুনি ঠান্ডা। তাই হালকা রোদে অ্যাডভেনচার ট্রিপ ডুয়ার্সে অনেকের পছন্দ।

36

সেই কারণেই পর্যটকদের আকর্ষণ বাড়াতে এবার বেঙ্গল সাফারি ক্যাম্পে নিয়ে আসা হল তিন রয়্যাল বেঙ্গল টাইগার। ছোট্ট ছোট্ট শাবক, বৃহস্পতিবারই পর্যটকদের উদ্দেশ্যে সামনে আনা হয়।

46

ডুয়ার্স মানেই রয়্যাল বেঙ্গল,  ডুয়ার্স মানেই জঙ্গল সাফারি। কাক ভোরে উঠে হুড খোলা জিপে বসে বেরিয়ে পড়া জঙ্গল ভ্রমণে।

56

নিস্তব্ধ নিশ্চুপ জঙ্গলের ভেতর পর্যটকদের চলে দীর্ঘক্ষণ অপেক্ষা। কখন আসবেন থেকে কোন পশু পাখি চলে যাবে, তা দেখার জন্য ফ্রেমবন্দি করার জন্য অধীর আগ্রহ।

66

দেখা মিলত না আসল হিরো রয়্যাল বেঙ্গল টাইগারের। তাই পর্যটকদের নিরাশ না করে এবার সেইটাই গাড়ি উপহার দেওয়া হলো নতুন বছরে। সেই খুশিতে মেতেছে এখন ডুয়ার্স।

Share this Photo Gallery
click me!
Recommended Photos