তৃণমূলের প্রাক্তন সাংসদের সম্পত্তির পরিমাণ কত, রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে শিরোনামে দীনেশ ত্রিবেদী

একের পর এক তৃণমূল কংগ্রেস নেতা দলবদল করে চলে যাচ্ছেন বিজপিতে। সেই তালিকায় এখনও পর্যন্ত নাম না উঠলেও জল্পনা রয়েছে সদ্যো ইস্তফা দেওয়া রাজ্যসভার সাংসদ দীনেস ত্রিবেদীকে নিয়ে। দিন কয়েক আগেই হঠাৎই রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন দীনেশ ত্রিবেদী। দীর্ঘ দিনের সাংসদ তিনি। রেলমন্ত্রীর কুরশিতেও বসেছিলেন একটা সময়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত দীনেশ ত্রিবেদী। ভোটের আগে একবার নজর দিন তাঁর সম্পত্তির দিকে। 

Asianet News Bangla | Published : Feb 19, 2021 10:21 AM IST / Updated: Feb 19 2021, 03:56 PM IST

16
তৃণমূলের প্রাক্তন সাংসদের সম্পত্তির পরিমাণ কত, রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে শিরোনামে দীনেশ ত্রিবেদী

দিনেশ ত্রিবেদী। রাজ্য রাজনীতিতে পরিচিত নাম। একটা সময় মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ট ছিলেন তিনি। প্রকাশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা না করলেও কিছু দিন ধরে দূরত্ব বাড়ছিল। দিন কয়েক আগেই সব জল্পনার অবসান ঘটিয়ে তিনি আচমকাই রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিল। যদিও এখনও পর্যন্ত দলবদলের কথা তিনি ঘোষণা করেননি। কিন্তু নিজের টুইটার হ্যান্ডেল থেকে সরিয়ে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। সেই সঙ্গে বলেছেন দলের রাশ আর তাঁর হাতে নেই। 
 

26

বিজেপি স্বাগত জানিয়ে রেখেছে তাঁকে। কিন্তু এখনও তেমন কোনও ঘোষণা করেননি দীনেশ ত্রিবেদী। দিল্লির রাজনৈতিক মহলে জোর জল্পনা তিনি মুকুল রায় অর্জুন সিংদের পথ ধরে গেরুয়া শিবিরেই নাম লেখাচ্ছেন। দীর্ঘ দিনের সাংসদ তিনি। জন্মসূত্রে গুজরাত যোগ রয়েছে তাঁর। সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার পর তিনি নরেন্দ্র মোদী ও অমিত শাহর তীব্র প্রশাংসাও করেছেন। ব্যবসায়ী পরিবারে জন্ম দীনেশের। 

36

নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী তাঁর সেন্টজেভিয়ার্স কলেজ থেকে বিকম ডিগ্রি রয়েছে তাঁর। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের মাস্টার্স ডিগ্রি রয়েছে। নিজেকে সমাজকর্মী হিসেবেই দাবি করেছেন তিনি। তাঁর স্ত্রী বৈজ্ঞানীক ও একটি সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন বলেও জানিয়েছেন তিনি। 
 

46

কলকাতার বালিগঞ্জের ভোটার তিনি। কলকাতারই বাসিন্দা তিনি। নির্বাচন কমিশনে দেওয়া তথ্য অনুযায়ী তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ৬ কোটি টাকা। ঋণ রয়েছে এক কোটি টাকা।

56

দীনেশ ত্রিবেদী জানিয়েছেন ২০১৮-১৯ সালে তিনি ৯ লক্ষ টাকারও বেশি ইনকমট্যাক্স দেন। আর তাঁর স্ত্রী আয়কর দেন ২৩ লক্ষ টাকা। তাঁর নামে কোনও ক্রিমিলান কেস নেই বলেও জানিয়েছেন তিনি। 

66

নথি অনুযাযী দীনেশ ত্রিবেদীর স্থাবর সম্পত্তির পরিমাণ ২ কোটি টাকারও বেশি। আর অস্থাবর সম্পত্তির পরিমাণ সাড়ে চার কোটি টাকার বেশি। এক কোটি টাকারও বেশি ঋণ রয়েছে তাঁর।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos