পেট পুরে খেল 'যশ' বিধ্বস্ত সুন্দরবনবাসী, ত্রাণ পাঠাল রাজ্যের ৩ কলেজ, দেখুন ছবি


  যশ (Yaas) বিধ্বস্ত এলাকার জন্য সাহায্যের হাত এগিয়ে দিল এবার রাজ্যের ৩ কলেজ। মানবিক দায়বদ্ধতা ও সামাজিক কর্তব্য বোধের ডাকে সাড়া দিয়ে কলকাতার বঙ্গবাসী সান্ধ্য কলেজ, মুর্শিদাবাদের এসআর ফতেপুরিয়া কলেজ এবং যতীন্দ্র রাজেন্দ্র মহাবিদ্যালয়ের উদ্যোগে যশ (Yaas) ঘূর্ণিঝড়ের প্রভাবে বিধ্বস্ত সুন্দরবনবাসীর জন্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। দেখুন ছবিতে-ছবিতে।


 

Asianet News Bangla | Published : Jun 14, 2021 8:32 AM IST

15
পেট পুরে খেল  'যশ'  বিধ্বস্ত সুন্দরবনবাসী, ত্রাণ পাঠাল রাজ্যের ৩ কলেজ, দেখুন ছবি

মানবিক দায়বদ্ধতা ও সামাজিক কর্তব্য বোধের ডাকে সাড়া দিয়ে কলকাতার বঙ্গবাসী সান্ধ্য কলেজ, মুর্শিদাবাদের এসআর ফতেপুরিয়া কলেজ এবং যতীন্দ্র রাজেন্দ্র মহাবিদ্যালয়ের উদ্যোগে যশ (Yaas) ঘূর্ণিঝড়ের প্রভাবে বিধ্বস্ত সুন্দরবনবাসীর জন্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। 

25

 ৭ জুন থেকে ৯ জুন সুন্দরবনের সর্বস্বান্ত মানুষগুলির মুখে হাসি ফোটানোর আপ্রাণ চেষ্টা করেছে এই তিন কলেজ কর্তৃপক্ষ।

35

রাজ্যের এই তিন কলেজের মহান উদ্য়োগে সুন্দরবনের গোসাবা ব্লকের অন্তর্গত কুমীরমারি এবং সোনারগাঁও অঞ্চলে বসবাসকারী বন্যা পীড়িত মানুষদের দুবেলা খাবারের বন্দ্য়োবস্ত করার তাগিদে অস্থায়ী রান্নাঘরও গড়ে তোলা হয়েছে। 

45

অস্থায়ীভাবে গঠিত তিনটি যৌথ রন্ধনশালায় ডাল, আলু, পেঁয়াজ, আদা, ভোজ্য তেল, রান্নার মশলা, ডিম, সয়াবিন, ওআরএস সহ ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে। ক্ষুধার্থ এই মানুষগুলির কাছে খাবার পৌছে দেওয়ার মহৎ উদ্দেশ্য সফল হয়েছে বলে দাবি করেছে এই কলেজ কর্তৃপক্ষ। 

55

ত্রাণ সামগ্রী সরবারহের মাধ্যমে জনবসতিপূর্ণ সুন্দরবনের নোনা জল প্লাবিত ওই দ্বীপগুলির প্রায় ২০০০ দুর্গত মানুষদের জন্য একদিনের দুবেলার খাবারের সুবন্দবস্ত করা হয়েছে বলে জানিয়েছে রাজ্যের এই তিন কলেজ।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos