পুরুলিয়ার জঙ্গলে 'মানুষরূপী জন্তু', ভাইরাল ছবিকে ঘিরে তোলপাড় নেটদুনিয়ায়

জঙ্গলে এবার দেখা মিলল মানুষরূপী জন্তুর! ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আতঙ্ক ছড়িয়েছে পুরুলিয়ার অযোধ্যা পাহাড় লাগোয়া এলাকায়। বনদপ্তরের অবশ্য দাবি, এমন কোনও প্রাণীর অস্তিত্ব নেই। সোশ্যাল মিডিয়ায় যে ছবি ঘুরছে, সেটা ভুয়ো। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ ও সাইবার ক্রাইম বিভাগ।
 

Asianet News Bangla | Published : Sep 22, 2020 12:28 PM IST / Updated: Sep 22 2020, 06:05 PM IST

15
পুরুলিয়ার জঙ্গলে 'মানুষরূপী জন্তু', ভাইরাল ছবিকে ঘিরে তোলপাড় নেটদুনিয়ায়

পুরুলিয়ার অযোধ্যা পাহাড় লাগোয়া প্রত্যন্ত ব্লক ঝালদা। এই ব্লকের বেশিরভাগই এলাকাই অযোধ্যা পাহাড় লাগোয়া। ছোট ছোট গ্রামগুলি চারিদিকে জঙ্গলে ঘেরা। 
 

25

কেউ গরু পোষেন, তো কেউ আবার ছাগল। গবাদি পশুদের চড়ানোর জন্য জঙ্গলে নিত্য যাতায়াত করতে হয় স্থানীয় বাসিন্দারা। জঙ্গলের উপর নির্ভর করেই দিন কাটে তাঁদের।
 

35

দিন কয়েক আগের ঘটনা। জঙ্গল থেকে গরু নিয়ে ফিরছিলেন স্থানীয় জার্গোর গ্রামের বাসিন্দা এক দম্পতি। ফেরার পথে একটি হায়নার সামনে পড়ে যান স্বামী-স্ত্রী। রক্তাক্ত হলেও, কোনওরকমে প্রাঁণে বেঁচে যান দু'জনেই।
 

45

ব্যস আর যায় কোথায়! সোশ্যাল মিডিয়ায় কেউ বা কারা 'মানুষরূপী জন্তু'র পোষ্ট করে দেয়। বলা হয়, পুরুলিয়ার জার্গো গ্রামে নাকি জন্তুটির দেখা মিলেছে! ছবিটি ভাইরাল হতে সময় লাগেনি। ঘটনাকে কেন্দ্র করে এখন তোলপাড় চলছে নেটদুনিয়ায়।
 

55

সত্যিই কি এমন কোনও জন্তুর অস্তিত্ব আছে? পুরুলিয়ার ডিএফও রামপ্রসাদ বাদানা জানিয়েছেন, কাল্পনিক ওই প্রাণীর ছবিটি এঁকেছেন ইউরোপের কোনও শিল্পী। সেই ছবিটি আপলোড করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এর আগে ওড়িশ্যায় ও তেলেঙ্গানাতেও এমনই জন্তুর ছবি ভাইরাল হয়ে গিয়েছিল।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos