অশোকের জমানায় শিলিগুড়ি, একুশের বিধানসভায় জোর ত্রিমুখী টক্কর

শিলিগুড়ি বিধানসভার ববারবরই প্রধানমুখ অশোক ভট্টাচার্য। বামেদের শক্তঘাঁটি এই বিধানসভায় কোনও দিনই দাঁত ফোটাতে পারেনি বিজেপি। ১৯৯১ সালের পর ২০১১ সালে তৃণমূলের কাছে প্রথমবার হেরেছিলেন অশোক ভট্টাচার্য। জয়ী হয়েছিলেন তৃণমূলের রূদ্রনাথ ভট্টাচার্য। কিন্তু তারপর থেকে ফের নিজের ক্ষমতায় ফিরে আসেন অশোক ভট্টাচার্য। সিপিএমের শক্তঘাঁটি শিলিগুড়িতে প্রথম থেকেই পাখির চোখ করেছে বিজেপি। অন্যদিকে, প্রাক্তন পুরমন্ত্রীর শক্তঘাঁটিতে তাঁর প্রতিদ্বন্দ্বী কেউ নেই বলে রাজনৈতিকমহলের মত। একুশের নির্বাচনে ত্রিমুখী লড়াই জোর টক্কর হওয়ার সম্ভাবনা।   

Alok Shit | Published : Sep 29, 2020 6:47 AM IST

15
অশোকের জমানায় শিলিগুড়ি, একুশের বিধানসভায় জোর ত্রিমুখী টক্কর

একুশের বিধানসভায় কার দখলে শিলিগুড়ি বিধানসভা? তৃণমূল ও বিজেপি সমানভাবে সিপিএমের সঙ্গে টক্কর দিলেও গত বিধানসভা নির্বাচনে দাঁত ফোটাতে পারেনি। একুশের বিধানসভায় বিজেপি কী পারবে শিলিগুড়ি দখল করতে?

25

বিশেষজ্ঞরা বলছেন, অশোক ভট্টাচার্য শিলিগুড়ির মুখ। ১৯৯১ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত টানা সিপিএমের শক্ত গড় হিসেবে পরিচিত। ২০১১ সালে তৃণমূলের রূদ্রনাথ ভট্টাচার্যের কাছে হেরেছিলেন অশোকবাবু।

35

কিন্তু ২০১৬-র বিধানসভা নির্বাচন নিজের জায়গা ফের দখল করেছিলেন অশোক ভট্টাচার্য। তাহলে শিলিগুড়িতে অশোকবাবুর প্রতিদ্বন্দ্বী কে? কেউ কেউ মনে করছেন একমাত্র তৃণমূলের গৌতম দেব। তবে লড়াই হবে সমানে সমানে।

45

ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা থেকে লড়াই করেছিলেন তৃণমূলের গৌতম দেব। কিন্তু শিলিগুড়িতে অশোক ভট্টাচার্যের প্রতিদ্বন্দ্বিতা করেননি তিনি। এবার, শিলিগুড়ির প্রশাসক হিসেবে অশোকবাবুকে বসিয়েছেন মুখ্যমন্ত্রী।

55

শিলিগুড়িতে এখন অশোক ভট্টাচার্যের জমানা। আগামী বিধানসভা নির্বাচনে বামগড়কে পাখির চোখ করেছ বিজেপিও। কিন্তু বিজেপি কী পারবে ওই বামগড় দখল করতে? পাশাপাশি, তৃণমূলের গৌতম দেব কী প্রতিদ্বন্দ্বীতা করবেন অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে? 

Share this Photo Gallery
click me!
Recommended Photos