শাড়ি গুটিয়ে ময়দা বেলে তৈরি করলেন মোমো! পাহাড়ি পরিবারের সঙ্গে অচেনা মমতার ছবি দেখুন

সোমবার দার্জিলিং সফরে গেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন তাঁকে ফুচকা বানিয়ে পরিবেশন করতে দেখা গিয়েছিল। আর তার দুদিন যেতে না যেতেই এবার পালা মোমো তৈরির। এক গৃহস্থের বাড়িতে তৈরি করলেন মোমো। রীতিমত নিপুণ গৃহিণীদের মত শাড়ি গুটিয়ে বসে মোমো তৈরি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Parna Sengupta | Published : Jul 14, 2022 10:24 AM IST

19
শাড়ি গুটিয়ে ময়দা বেলে তৈরি করলেন মোমো! পাহাড়ি পরিবারের সঙ্গে অচেনা মমতার ছবি দেখুন

গত কয়েক দিনে পাহাড় সফরে বার বার রঙিন মেজাজে ধরা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে এই প্রথম নয়, এর আগেও বিভিন্ন সময় বিভিন্ন রূপে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। 

29

কখনও রাস্তার ধারে গুমটিতে ঢুকে তৈরি করে ফেলেছেন চা। পাহাড়ে এর আগেও বেশ কয়েকবার মোমো বানাতে দেখা গিয়েছিল তাঁকে। এবারও তার ব্যতিক্রম হলো না। ফুচকার পর বানালেন মোমো। 

39

বুধবার পাহাড়ের শিশুদের কাছে টেনে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় | তারপর দার্জিলিং এর রাস্তায় বেরিয়ে আলু, পেঁয়াজ সহ নানা সবজির কোনটার কী দাম খোঁজ নেন। আজ আবার প্রাতঃ ভ্রমনে গিয়ে মোমো বানালেন তিনি। 

49

তাঁর মোমো বানানোর সেই ভিডিও আবার ফেসবুকে পোস্ট করেন তিনি, আর সঙ্গে সঙ্গে ভাইরাল মুখ্যমন্ত্রীর মোমো বানানোর ভিডিও। পাহাড়ি এক পরিবারের মহিলাদের সঙ্গে বসে মোমো বানান তিনি। 

59

ফেসবুকে মুখ্যমন্ত্রী লেখেন আজকের হাঁটার বিশেষ মুহূর্ত। ফেসবুকে আবার কিছু ছবি পোস্টও করেন। তাতে তিনি লেখেন আজ আমি দার্জিলিং-এ আমার মর্নিং ওয়াকের সময় মোমো তৈরি করেছি। 'দার্জিলিং সবসময় আমার হৃদয়ে থাকবে' - মমতা 

69

দার্জিলিংয়ের ভানু ভবনে GTA-র শপথ গ্রহণ অনুষ্ঠান চলাকালীন পাহাড়ে জনসংযোগে ব্যস্ত ছিলেন মুখ্যমন্ত্রী। রিচমন্ড হিল থেকে সিংমারিতে দার্জিলিং চিড়িয়াখানা পর্যন্ত পায়ে হাঁটেন তিনি। ছবিও তুললেন নিজের ফোনের ক্যামেরায়। 

79

মমতা এদিন দার্জিলিং চিড়িয়াখানা পর্যন্ত হেঁটে গিয়ে কথা বলেন স্থানীয় মানুষের সঙ্গে। সেখানে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গেও কথা বলেন, খোঁজ-খবর নেন তাঁদের ভালোমন্দের। জানতে চান তাঁদের সুবিধা-অসুবিধার কথা। 

89

তারপরই রুটি-বেলনা নিয়ে লেগে গেলেন মোমো তৈরিতে। নিজের হাতে লেচি কেটে, বেলে তুলে দেন এক মহিলার হাতে। তার পর সেই লেচিতে পুর দিয়ে মুড়ে সেদ্ধ করার ব্যবস্থা করেন তাঁরা।

99

সোমবার দার্জিলিং সফরে গেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন তাঁকে ফুচকা বানিয়ে পরিবেশন করতে দেখা গিয়েছিল। আর তার দুদিন যেতে না যেতেই এবার পালা মোমো তৈরির।

Share this Photo Gallery
click me!
Recommended Photos