সাইকেল মিছিল করে পেট্রোল পাম্পে অবস্থান বিক্ষোভ, শেষ কংগ্রেসের তিনদিনের কর্মসূচি

প্রতি দু-একদিন অন্তরই বাড়ছে পেট্রোল ও ডিজেলের দাম। রাজ্যে পেট্রোলের দাম ১০০ ছাড়িয়ে গিয়েছে। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রভাব পড়ছে খাদ্য সামগ্রীর উপর। ফলে খাদ্য সামগ্রীর দামও বেড়ে চলেছে। পেট্রোল, ডিজেল ও জ্বালানি গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হয়েছে কংগ্রেস। সাইকেলে চালিয়ে ও গরুর গাড়িতে চেপে পুরুলিয়া জুড়ে তিনদিন ধরে অভিনব পদ্ধতিতে প্রতিবাদ দেখাচ্ছিলেন তাঁরা। এই প্রতিবাদ কর্মসূচির নেতৃত্ব দেন পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি তথা বাগমুন্ডির প্রাক্তন বিধায়ক নেপাল মাহাত। আজ ছিল এই কর্মসূচির শেষ দিন। আজ ঝালদায় এই কর্মসূচি পালন করা হয়। 

Asianet News Bangla | Published : Jul 17, 2021 2:22 PM IST

15
সাইকেল মিছিল করে পেট্রোল পাম্পে অবস্থান বিক্ষোভ, শেষ কংগ্রেসের তিনদিনের কর্মসূচি

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পুরুলিয়া জেলা কংগ্রেসের বিক্ষোভের আজ শেষ দিন। সাইকেল মিছিল করে পেট্রোল পাম্পে গিয়ে অবস্থান বিক্ষোভ করেন তাঁরা। 

25

শেষ দিনে পুরুলিয়ার ঝালদা বাঁধাঘাট পেট্রোল পাম্পে অবস্থান বিক্ষোভ করেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। সাইকেল ব়্যালি করে সেখানে পৌঁছান তাঁরা।
 

35

এবিষয়ে পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাত জানান, ঝালদা শহর ও ঝালদা ১ নম্বর ব্লক কংগ্রেস ও যুব কংগ্রেসের উদোগ্যে এই কর্মসূচির আয়োজন করা হয়েছিল। 

45

তাঁদের দাবি, কেন্দ্র ও রাজ্য পেট্রোল ডিজেলের যে শুল্ক ধার্য করে তা যদি কিছুটা কমান তাহলে অনেকটাই পেট্রোলের দাম কমবে।

55

নেপাল মাহাত বলেন, "প্রতিবেশী দেশ নেপাল, ভুটানে তেলের দাম অনেক কম। ছত্তিশগড় রাজ্য নিজের শুল্ক  ১২ টাকা কমিয়েছে। তাই কেন্দ্র রাজ্য একে অপরকে দোষারোপ না করে  সাধারণ মানুষের কথা মাথায় রেখে নিজেদের শুল্ক কমান।"

Share this Photo Gallery
click me!
Recommended Photos