করোনার কোপে পরীক্ষা, ষষ্ঠ থেকে নবমশ্রেণীর পড়ুয়াদের জন্য বড় ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের

করোনার কোপে বছরের প্রথম থেকেই বন্ধ হয়েছে স্কুল কলেজের দরজা। মাধ্যমিক পরীক্ষা নেওয়া হলেও শেষ করা সম্ভবপর হয়ে ওঠেনি উচ্চমাধ্যমিক পরীক্ষা। এরপর থেকেই বদলে যায় শিক্ষা ব্যবস্থার চেনা ছবি। বছর শেষ হতে চলল, এখনও স্বাভাবিক হয়েনি স্কুল কলেজ, তাই বড় ঘোষণা এবার ফাইনাল পরীক্ষা নিয়ে...

Jayita Chandra | Published : Dec 8, 2020 6:36 AM IST

17
করোনার কোপে পরীক্ষা, ষষ্ঠ থেকে নবমশ্রেণীর পড়ুয়াদের জন্য বড় ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের

করোনার জেরে এবার ফাইনাল পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত। ষষ্ঠ থেকে নবম শ্রেণী পর্যন্ত কোনও ফাইনাল পরীক্ষা নয়। সাফ জানিয়ে দেওয়া হল মধ্যশিক্ষা পর্যদের পক্ষ থেকে। 

27

সোমবার এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, ফাইনাল পরীক্ষা  ছাড়াই পরবর্তী ক্লাসে উঠে পাশ করিয়ে দেওয়া হবে। পরবর্তী বছরে ঠিক কী পরিস্থিতি হবে তা নিয়ে ছিল অভিভাবকদের মনে চিন্তা। 

37

তাই জানুয়ারী মাস থেকেই যাতে পরবর্তী ক্লাসের পাথক্রম শুরু করে দেওয়া যায় সেই দিকেই নজর রাখতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

47

তবে তা শর্ত সাপেক্ষ্য, শেষ করতে হবে আগের ক্লাসের সিলেবাস। স্কুল খুললেই হোক বা অনলাইনে, সিলেবাস শেষ করে, তবেই পরবর্তী ক্লাসের পড়া শুরু করা যাবে। 

57

মাধ্যমিক উচ্চমাধ্যমিকে চলতি বছর থাকছে না কোনও সিকেলশন, কিন্তু বোর্ড পরীক্ষার জন্য যেন তারি করা হয় পড়ুয়াদের, এমনটাই নির্দেশ দেওয়া হল পর্যদের পক্ষ থেকে।

67

তেমন হলে স্কুল নিজের উদ্যোগে ২০২১-এ টেস্ট পরীক্ষা নিতেও পারে। কমানো হবে বোর্ড পরীক্ষার সিলেবাস। তেমনটাই জানানো হয়েছিল। 

77

এখন দিন ঘোষণার অপেক্ষা মাত্র। শীঘ্রই জানিয়ে দেওয়া হবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সূচী। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos