২০০ মিমি পর্যন্ত অতি ভারী বর্ষণের কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে, প্রবল ঝড়ে উত্তাল হবে সমুদ্র

নিম্নচাপের জেরে ফের অতি ভারী বর্ষণ ফিরছে বাংলার বুকে। আবহাওয়া দফতর সূত্রে খবর,  রাজ্য়ে বিকেলের আগেই বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ হতে চলেছে। নিম্নচাপের জেরে ৫০-৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ায় উত্তাল হবে সমুদ্র উপকূল।  অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে। মৎসজীবীদের সমুদ্র থেকে ফিরে আসতে নির্দেশ দিয়েছে হাওয়া অফিস।  দেখুন ছবি।

Asianet News Bangla | Published : Sep 12, 2021 11:29 AM IST / Updated: Sep 12 2021, 05:00 PM IST

114
২০০ মিমি পর্যন্ত  অতি ভারী বর্ষণের কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে, প্রবল ঝড়ে উত্তাল হবে সমুদ্র


হাওয়া অফিস জানিয়েছে, রবিবার দুপুর ২ টা ৩৫ থেকে ১-২ ঘন্টার মধ্য়ে  পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া জেলায়  বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বভাস। 
 

214

আবহাওয়া দফতর সূত্রে খবর,অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে। কলকাতাসহ উপকূলের জেলায় ঝোড়ো হাওয়ার দাপট। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা বেশকিছু জেলায়। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে মানা। 

 

314

 
হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের প্রভাবে সমুদ্র উত্তাল থাকবে। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়ায় উত্তাল হবে সমুদ্রের উপকূল। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা আলিপুর আবহাওয়া দপ্তরের। 
 

414

আবহাওয়া দফতর সূত্রে খবর,  পূর্ব-মধ্য বঙ্গোপসাগর তৈরি নিম্নচাপ ক্রমশ এগোচ্ছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এর দিকে।  নিম্নচাপটি উত্তর উড়িষ্যা পশ্চিমবঙ্গ উপকূলে স্থলভাগের প্রবেশ করবে। 
 

514


তারপর এটি গভীর নিম্নচাপে পরিণত হবে। অভিমুখ হবে পশ্চিম ও উত্তর পশ্চিম। এটি স্থলভাগের ওড়িশার ওপর দিয়ে উত্তর ছত্রিশগড়ের দিকে অগ্রসর হবে আগামী ২ থেকে৩ দিনে।

614

 
রবিবার কলকাতায় মূলত মেঘলা আকাশ। ঝোড়ো হাওয়া বইবে কলকাতা শহরে। সোমবার ঝোড়ো হওয়ার পরিমাণ বাড়তে পারে। আগামী ২৪ ঘণ্টায় দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। আগামী ৪৮ ঘণ্টায় মেঘলা আকাশের কারণে তাপমাত্রা কমতে পারে ।

714


আবহাওয়া দফতর সূত্রে খবর,  রবিবার অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা তিন জেলায়। দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হতে পারে ২০০ মিলিমিটার পর্যন্ত।

814


 
হাওয়া অফিস জানিয়েছে, ১০০ মিলি মিটার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগনা বাঁকুড়া পূর্ব বর্ধমান হুগলি হাওড়া পুরুলিয়া জেলায়। কলকাতাতেও দু-এক পশলা মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা। 

914


আবহাওয়া দফতর সূত্রে খবর,  ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে কলকাতা সহ পাঁচ জেলায়। দক্ষিণ ২৪ পরগনা হাওড়া পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

1014

আবহাওয়া দফতর সূত্রে খবর,  সোমবারেও অতিভারী বৃষ্টির কমলা সর্তকতা দুই জেলায়। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর। ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা বীরভূম পশ্চিম বর্ধমান পশ্চিম মেদিনীপুর হাওড়া ঝাড়গ্রাম বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায়। 

1114


হাওয়া অফিস জানিয়েছে, ৫০ কিলোমিটার পর্যন্ত ঝড়ো হাওয়া বইতে পারে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে কলকাতা হাওড়া এবং পশ্চিম মেদিনীপুরে।

1214

আবহাওয়া দফতর সূত্রে খবর,  মঙ্গলবারেও বাঁকুড়া পুরুলিয়া সহ পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই। আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। 

1314

সোমবার ওড়িশায় প্রবল বৃষ্টির সম্ভাবনা। রবিবার ও সোমবার অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তরাখণ্ডে।আগামী কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস কঙ্কন ও গোয়া ওড়িশা এবং ছত্রিশগড়ে।

1414


আবহাওয়া দফতর সূত্রে খবর,    ভারী বৃষ্টি হবে অন্ধপ্রদেশ উপকূল কেরালা তেলেঙ্গানা তামিলনাডু এবং পুদুচেরি ও করাইকালে। আগামী ২৪ ঘণ্টায় পাঞ্জাব হরিয়ানা উত্তরাখান্ড রাজস্থান হিমাচল প্রদেশ ও উত্তরপ্রদেশে ভারী বৃষ্টির পূর্বাভাস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos