স্বাধীনতা দিবসে আকাশ ছুঁলো তেরঙ্গা, ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী থাকল রায়গঞ্জ

করোনাভাইরাস কি আর স্বাধীনতা দিবসকে ফিকে করে দিতে পারে! এবার ১৫ অগাস্ট আকাশ ছুলো গর্বের তেরঙ্গা। ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী থাকল উত্তর দিনাজপুরের রায়গঞ্জ শহর।

Asianet News Bangla | Published : Aug 15, 2020 10:58 AM IST

15
স্বাধীনতা দিবসে আকাশ ছুঁলো তেরঙ্গা, ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী থাকল রায়গঞ্জ

করোনাভাইরাস থেকে মুক্তি মিলবে কবে! সাপ্তাহিক লকডাউন চলছে স্বাধীনতা প্রাপ্তি মাস অগাস্টেও। স্বাস্থ্য বিধি মেনেই শনিবার ১৫ অগাস্ট পালিত হল রাজ্যের সর্বত্রই।
 

25

উত্তরবঙ্গে যাঁরা থাকেন, তাঁদের নজর ছিল আকাশে। উত্তর দিনাজপুরের সদর শহর রায়গঞ্জের প্রাণকেন্দ্রে ঘড়ি মোড়ে একশো পাঁচ ফুট উঁচু স্তম্ভের উপর জাতীয় পতাকা উত্তোলন করলেন পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস ও ভাইস চেয়ারম্যান অরিন্দম সরকার।
 

35

করোনার আতঙ্কে দূরে সরিয়ে রেখে ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী থাকলেন অগণিত মানুষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ  শুভেন্দু মুখার্জি, সুশীল গোস্বামীর মতো রায়গঞ্জের বিশিষ্টজনেরাও।
 

45

 স্রেফ স্বাধীনতা দিবসেই নয়, বছরভর শহরের মাথায় এভাবে উড়বে ভারতের জাতীয় পতাকা। সন্ধ্যেবেলায় উজ্জ্বল আলোয় ঝলমল করে উঠবে পতাকার স্তম্ভটি।
 

55

করোনা আতঙ্কে যখন থরহরিকম্প অবস্থা সাধারণ মানুষের, তখন কোভিড যোদ্ধা ও সর্বোপরি রাষ্ট্রকে সম্মান জানাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos