চাঁদা তুলে সাংসদের হাতে টাকার খাম তুলে দিল পুরুলিয়াবাসী - এ আবার কেমন প্রতিবাদ, দেখুন

পেট্রো-পণ্যের দাম চড়চড়িয়ে বাড়ছে। একইসঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে ভোজ্য তেলের দামও। এই দুই মূল্য়বৃদ্ধিতে মধ্যবিত্ত-নিম্নবিত্তের হাঁড়ি-কড়াইতে আগুন লেগেছে। আর এই মূল্যবৃদ্ধির প্রতিবাদেই মঙ্গলবার পুরুলিয়ার সাংসদের হাতে ৩৫২ টাকা ভর্তি একটি খাম তুলে দিলেন স্থানীয় কয়েকজন যুবক-যুবতি। কিন্তু কেন? এ আবার কেমন প্রতিবাদ?

 

Asianet News Bangla | Published : Jul 6, 2021 11:53 AM IST / Updated: Jul 06 2021, 05:24 PM IST

15
চাঁদা তুলে সাংসদের হাতে টাকার খাম তুলে দিল পুরুলিয়াবাসী - এ আবার কেমন প্রতিবাদ, দেখুন

এদিন ওই ৩৫২ টাকা ভর্তি খামটি সাংসদের কার্যালয়ে পৌঁছে দেন ওই প্রতিবাদী যুবক-যুবতীরা। তাঁদের দাবি ওই টাকা দিয়ে ট্রেনের টিকিট কেটে সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোকে, অবিলম্বে দিল্লি গিয়ে সংসদে পেট্রো-পণ্য ও ভোজ্য তেলের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের নাজেহাল অবস্থার কথা তুলে ধরতে হবে।

 

25

এদিন পুরুলিয়া শহরের রাঁচি রোড ধরে হাতে ব্যানার নিয়ে স্লোগান দিতে দিতে সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোর কার্যালয়ে আসেন ওই যুবক-যুবতীরা। এই বিক্ষোভ-কর্মসূচির নেতৃত্ব দেন, স্থানীয় সমাজসেবী  তুষার অবস্থি।

35

অবশ্য সাংসদ এদিন কার্যালয়ে ছিলেন না। তাঁর অবর্তমানে জ্যোতির্ময় মাহাতোর কার্যালয়ের নিরাপত্তারক্ষীর হাতেই টিকিটের মূল্য ৩৫২ টাকা ভর্তি খামটি তুলে দেওয়া হয়। সেইসঙ্গে, সাংসদকে উদ্দেশ্য করে লেখা একটি চিঠিও দিয়ে আসা হয়। ওই নিরাপত্তারক্ষীকেই বুঝিয়ে দেওয়া হয় এদিনের এই বিক্ষোভ কর্মসূচির কারণ।

45

সাংসদকে না পেয়ে এরপর তাঁর কার্যালয়ের সামনেই দীর্ঘক্ষণ স্লোগান দিয়ে পেট্রোপণ্য এবং ভোজ্য তেলের মূল্য বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়। স্লোগান দেওয়া হয় - 'এমপি তুমি দিল্লি যাও, পেট্রোল গ্যাসের দাম কমাও - এমপি তুমি দিল্লি যাও সর্ষের তেলের দাম কমাও'।

55

পরে বিক্ষোভকারী যুবক-যুবতীদের নেতা তুষার অবস্থি  বলেন, 'আমাদের দেশে এখন একইসঙ্গে মহামারিও চলছে, চুরিও হচ্ছে। আজ আমরা তাই সাংসদের বাড়িতে এসেছিলাম, যদিও ওঁকে পাওয়া যায়নি। অবশ্য তাঁকে কোনদিনই পাওয়া যায় না। পুরুলিয়ার সাধারণ নাগরিক হিসেবে, আমাদের জেলার মানুষের স্বার্থে, আমরা সকলে মিলে বাজারে চাঁদা তুলে ৩৫২ টাকা সংগ্রহ করেছি। পুরুষোত্তম এক্সপ্রেসে পুরুলিয়া থেকে দিল্লি যাওয়ার ট্রেনভাড়া এই টাকাটা। সেটাই আমরা সাংসদের হাতে তুলে দিয়েছি। আমার চাই উনি দিল্লি গিয়ে পেট্রোলের দাম বৃদ্ধির প্রতিবাদ করুন। সর্ষের তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ করুন'।

Share this Photo Gallery
click me!
Recommended Photos