দীপাবলীতে 'শুভেচ্ছা সন্দেশ', উৎসবের মরশুমে মিষ্টির দোকানে ভিড় বাড়ছে ক্রেতাদের

করোনা আতঙ্কে এবার কালীপুজোয় বাজি পোড়ানোয় নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। উৎসব প্রিয় বাঙালিকে দমিয়ে রাখা কি এতই সহজ! দীপাবলীতে বাজারে চলে এল প্রদীপ ও শুভেচ্ছা সন্দেশ। অভিনব এই মিষ্টির স্বাদ নিতে দোকানে ভিড় করছেন ক্রেতারা।
 

Asianet News Bangla | Published : Nov 15, 2020 3:54 PM IST / Updated: Nov 15 2020, 09:25 PM IST

15
দীপাবলীতে 'শুভেচ্ছা সন্দেশ', উৎসবের মরশুমে মিষ্টির দোকানে ভিড় বাড়ছে ক্রেতাদের

কথায় বলে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ। কিন্তু আম বাঙালির আনন্দে বাদ সেধেছে করোনা আতঙ্কে। পুজোর সময়ে মণ্ডপে ঢুকতে পারেননি বহিরাগত দর্শনার্থীরা। কালীপুজোতে আবার বাজি পোড়ানোয় জারি হয়েছে নিষেধাজ্ঞা।
 

25

অগত্যা এবার না হয় মিষ্টিমুখে হোক দীপাবলীর শুভেচ্ছা বিনিময়। খোয়া ক্ষিরের তৈরি প্রদীপ ও শুভেচ্ছা সন্দেশ পাওয়া যাচ্ছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে একটি প্রসিদ্ধ মিষ্টির দোকানে। ক্রেতাদের ভিড়ও হচ্ছে ভালোই।
 

35

দশমীই বলুন কিংবা ভাইফোঁটা, প্রতিবছর উৎসবের মরশুমে মিষ্টির চাহিদা বাড়ে। করোনা পরিস্থিতি এবার মহালয়া থেকেই নানাধরণের মিষ্টি তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন রায়গঞ্জের মিষ্টান্ন ব্যবসায়ী দেবব্রত দাস।
 

45

 শুধু কি প্রদীপ আর দীপাবলীর শুভেচ্ছা সন্দেশ! রায়গঞ্জে শহরের ওই প্রসিদ্ধ মিষ্টির দোকানে যদি যান, তাহলে রসমালাই, ম্যাঙ্গো দই, আনারস দই-এর মতো আরও হরেকরকমের মিষ্টিও পাবেন।
 

55

এর আগে ভোটের সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক চিহ্নের আদলে মিষ্টির স্বাদও চেটেপুটে উপভোগ করেছিলেন স্থানীয় বাসিন্দারা।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos