'মরছে চাষি, মজুতদারের মুখে হাসি', কৃষিবিলের প্রতিবাদে হুগলিতে বিক্ষোভ তৃণমূলের

কেউ পরেছে পেঁয়াজের মালা, তো কারও আবার গলায় ঝুলছে ডালের প্যাকেট। হাতে ধরা প্ল্যাকার্ডে লেখা, 'মরছে মানুষ, মরছে চাষী, মজুতদারের মুখে হাসি।' সংসদে সদ্য় পাশ হওয়া কৃষিবিলের প্রতিবাদে হুগলিতেও এবার পথে নামল তৃণমূল। রিষড়ায় অভিনব কায়দায় বিক্ষোভ দেখালেন শাসকদলের কর্মী-সমর্থকরা।
 

Asianet News Bangla | Published : Sep 23, 2020 3:57 PM IST

15
'মরছে চাষি, মজুতদারের মুখে হাসি', কৃষিবিলের প্রতিবাদে হুগলিতে বিক্ষোভ তৃণমূলের

গণতন্ত্রে সংখ্যার জোরই বেশি। বিরোধীদের কোনও আপত্তিই ধোপে টিকল না। সংসদের উভয় কক্ষে ধ্বনি ভোটে পাশ হয়ে গিয়েছে মোদি সরকারের কৃষিবিল।
 

25

রাজ্যসভার অধিবেশন কৃষিবিলের প্রতিবাদে বিক্ষোভ দেখাতে গিয়ে বিপাকে পড়েছে তৃণমূল। সংসদীয় বিধি লঙ্ঘনের অভিযোগ সাসপেন্ড করা হয়েছে ডেরেক ও'ব্রায়েন, দোলা সেন-সহ দলের ন'জন সাংসদকে।
 

35

 সংসদে যাই ঘটুক না কেন, তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু দমবার পাত্রী নন। কৃষিবিলকে 'সর্বনাশা' অ্যাখ্যা দিয়ে মঙ্গলবার থেকে রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছেন তিনি।
 

45

বৃষ্টিকে উপেক্ষা করে বুধবার হুগলির রিষড়ায় পুরসভার প্রশাসক তথা দলের শহর সভাপতি বিজয় সাগর মিশ্রের নেতৃত্বে বিক্ষোভ শামিল হন তৃণমূল কর্মী-সমর্থকরা। বিক্ষোভকারীদের গলায় ছিল আলু-পেঁয়াজের মতো নিত্যপ্রয়োজনী দ্রব্যের মালা।
 

55

তৃণমূলের রিষড়া টাউন সভাপতি বিজয় সাগর মিশ্র বলেন, 'সংসদে জনবিরোধী কৃষিবিল পাশ করিয়েছে কেন্দ্রীয় সরকার। নয়া বিলে চাল-ডাল-আলু-পেঁয়াজকে অত্যাবশকীয় পণ্য়ের তালিকায় রাখা হয়নি। ফলে গরিব মানুষদের দুর্ভোগ আরও বাড়বে। তারই প্রতিবাদে আমাদের এই আন্দোলন।'
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos