রঙ বেরঙের মাটির প্রদীন-খেলনায় মজেছে পুরুলিয়া, 'ভোকাল ফর লোকাল' কর্মসূচি বিজেপির

আত্মনীর্ভর ভারত প্রকল্পে সামনে রেখে দীপাবলিতে মেতেছে পুরুলিয়া। জেলার প্রতিটি প্রান্তে বিক্রি হচ্ছে রঙ বেরঙের মাটি প্রদীপ, খেলনা। কালীপুজোর দিন সকাল থেকে বড়হাট মোড়ে মাটির প্রদীপ ও খেলনা বিক্রি হচ্ছে জোরকদমে। প্রধানমন্ত্রী মোদির আত্মনীর্ভর প্রকল্পকে প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে ভোকাল ফর লোকাল কর্মসূচি নিল বিজেপিও। প্রতিজন কর্মী সমর্থকদের বাড়িতে পৌঁছে দেন বিজেপি কর্মী সমর্থকরা।  

Asianet News Bangla | Published : Nov 14, 2020 10:45 AM IST

16
রঙ বেরঙের মাটির প্রদীন-খেলনায় মজেছে পুরুলিয়া, 'ভোকাল ফর লোকাল' কর্মসূচি বিজেপির

আলোর উৎসবে সেজেছে পুরুলিয়া। একইসঙ্গে, প্রধানমন্ত্রী মোদির আত্মনিীর্ভর প্রকল্প প্রচারে এলেন বিজেপি কর্মী সমর্থকরা। রঙ বেরঙের খেলনা বিক্রির পসরা বসেছে পুরুলিয়া শহর জুড়ে।

26

কালীপুজোর নিয়ম অনুসারে শনিবার প্রতিটি ঘরে পঞ্চ প্রদীপ দেওয়ার নিয়ম রয়েছে। বৈদ্যুতিক টুনি বাল্বের রমরমা বাজারে থাকলেও, ঐতিহ্য মেনে এখনও বাড়ির তুলসী মঞ্চে প্রদীপ জ্বালানো হয়।

36


সেই ঐতিহ্যকে বজায় রেখে পুরুলিয়ার বিভিন্ন প্রান্তে বিক্রি হচ্ছে রঙ বেরঙের প্রদীপ। কালীপুজোর দিন সকাল থেকে বড়হাট বাজারে মাটির প্রদীপ ও খেলানার পসরা বসে।

46


এই রঙ বেরঙের মাটির প্রদীপ তৈরি করেছেন পুরুলিয়ার মৃৎশিল্পীরা। বাজারে সেগুলির চাহিদাও প্রচুর। এই অবস্থায় মোদির আত্মনির্ভর প্রকল্পকে সামনে রেখে ভোকাল ফর লোকাল কর্মসূচি নিয়েছেন বিজেপি কর্মী সমর্থকরা। 

56

পুরুলিয়া বিজেপির দক্ষিণমণ্ডল সভাপতি সত্যজিৎ অধিকারীর উদ্য়োগে বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে মাটির প্রদীপ ও খেলনা বিতরণ করা হয় কর্মী সমর্থকদের মধ্যে।

66

করোনা আবহের মধ্যে নিজেদের স্বনীর্ভর করে তুলতে রং বেরঙের মাটির প্রদীপ ও খেলনা তৈরি করেছেন পুরুলিয়ার বাসিন্দারা। কালীপুজোর দিন সেগুলির চাহিদা থাকায় খুশি বিক্রেতারাও।

Share this Photo Gallery
click me!
Recommended Photos