৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ রাজ্যের এই ৩ জেলায়

বুধবার সকাল থেকেই আকাশে মেঘ। আদ্রতা-তাপমাত্রা চড়ে কমবেশি অস্বস্তি কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও। এমনই সময় সুখবর দিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ১ থেকে ২ ঘন্টার মধ্যে বজ্র বিদ্যুৎ সহ প্রবল বর্ষণ রাজ্যের একাধিক জেলায়। দেখুন ছবি-সহ আবহাওয়ার পূর্বাভাস।

Web Desk - ANB | Published : May 25, 2022 11:39 AM IST

110
৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ রাজ্যের এই ৩ জেলায়

 আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ১ থেকে ২ ঘন্টার মধ্যে বজ্র বিদ্যুৎ সহ বর্ষণ রাজ্যের একাধিক জেলায়। বিশেষ করে এক-দু ঘন্টার  বর্ষণ হবে।

210

এদিকে এখনও শনিবারের ঝড়ের রেশ যায়নি। কারণ অনেক জায়গায় কম বেশি গাছ পড়েছে। ক্ষতির মুখোমুখি হয়ে একাধিক পরিবার। আর এহেন পরিস্থিতির মাঝেই প্রকৃতি দামামা বাজিয়ে জানান দিচ্ছে ফের বৃষ্টির।

310

 আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে,  কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দিনভর আদ্রতা জনিত অস্বস্তি থাকবে। এহেন পরিস্থিতিতে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা , হুগলি, পুরুলিয়া , ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম , মুর্শিদাবাদ, নদিয়ায় বিক্ষিপ্ত ভাবে শনিবার অবধি বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে।

410

মূলত কলকাতা -সহ দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘন্টা প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।ঘন্টায় প্রায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।  বৃহস্পতিবারও একই রকম আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে।

510

 হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সব জেলায় বিক্ষিপ্তভাবে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে। ঘন্টায় প্রায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে।শুক্রবার এবং শনিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির মাত্রা কমবে। সব জেলায় হালকা বৃষ্টি হবে।

610

হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার. উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর , মালদহে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

710

উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে। ঘন্টায় প্রায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।  

810

বৃহস্পতিবার উত্তরবঙ্গের অধিকাংশ জেলায় বৃষ্টি হবে। শুধুমাত্র কোচবিহার থেকে আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। শুক্রবার এবং শনিবার উত্তরবঙ্গের ৮ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

910

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, মৌসুমি বায়ু আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ অতিক্রম করে বঙ্গোপসাগরের উপর দিয়ে অনেকটা এগিয়ে এসেছে। রাজস্থান থেকে অসম পর্যন্ত একটি অক্ষ রেখা গিয়েছে।যেটি উত্তরপ্রদেশ , বিহার এবং উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে।

 

1010

 

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শক্তিশালী দক্ষিণ-পশ্চিম হাওয়ার দাপটে বঙ্গোপসাগর থেকে জলীয়বাস্প ঢুকে উত্তর-পূর্ব ভারতে বৃষ্টি বাড়াবে।দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশের কিছু অংশে তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos