আমফানের থেকে বেশি না কম শক্তি, যশের ছবিটা ঠিক কেমন দাঁড়াবে বাংলায়, সাফ জানিয়ে দিল হাওয়া অফিস

ধেয়ে আসছে যশ, গত কয়েকদিন ধরেই এই একটাই খবরে নজর রেখে চলেছে গোটা বাংলা। আমফানের ঠিক এক বছরের মাথায় আবারও এক ঘূর্ণিঝড়, ঠিক কতটা প্রভাব ফেলতে চলেছে বাংলায়, সকলের মনে কৌতুহল, ২০২০ স্মৃতি ফিরবে না তো! এবার সাফ জানালো আবহাওয়া অফিস, ঠিক কতটা শক্তি বাড়িয়েছে যশ। 

Jayita Chandra | Published : May 25, 2021 4:03 AM IST / Updated: May 25 2021, 05:10 PM IST

17
আমফানের থেকে বেশি না কম শক্তি, যশের ছবিটা ঠিক কেমন দাঁড়াবে বাংলায়, সাফ জানিয়ে দিল হাওয়া অফিস

না, বিষয়টা রাতের ঘুম কেড়ে নিলেও তা আমফানের স্মৃতি ফেরাবে না। বরং বলা চলে এটা ফণীর স্মৃতি বেশ কিছুটা ফেরাচ্ছে। কীভাবে! শেষ মুহূর্তে এসে পাল্টে গেল গতিপথ। 

27

কথা ছিল দিঘার বুক হয়ে তা বাংলায় প্রবেশ করবে। এবং গোটা বাংলাতেই ছিল তার প্রস্তুতি চুরান্ত। কলকাতা থেকে শুরু করে প্রতিটা জেলাতে চলছিল মোকাবিলা করার তোরজোর। 

37

তবে শেষ মুহূর্তে পাল্টে গেল ঝড়ের গতিপথ। বর্তমানে তা বালেশ্বর হয়ে ঢুকছে স্থলভাগে। যার ফলে বাংলায় আর প্রভাব ফেলছে না সেভাবে যশ। 

47

বালেশ্বর থেকে ঢোকার ফলে তা বাংলাদেশ বা ওড়িষার মধ্যে দিয়ে না গিয়ে তা ভারতের বুকে ঢুকছে। এই ঘুর্ণীঝড় গিয়ে পড়বে ঝাড়খণ্ডে।

57

যার ফলে উপকূলবর্তী এলাকাতে মাঝারি ও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কলকাতাতে ২৫ তারিখ থেকে বাড়বে বৃষ্টি। 

67

আলিপুর আবহাওয়া দফতর থেকে জানিয়ে দেওয়া হল যশ কলকাতা থেকে ২০০ কিলোমিটার দূর থেকে বইবে। যার ফলে ঝড় বৃষ্টি হলেও তা আমফানের চেহারা নেবে না। 

77

পাশাপাশি বেশ গোটা বাংলাতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হলেও তা সেভাবে ক্ষয়ক্ষতি করবে না বলেই বর্তমান পরিস্থিতি দেখে অনুমান হাওয়া অফিসের। বিভিন্ন জেলায় ঝড়ের গতীবেগ থাকবে ১০০ কিলোমিটারের কমবেশি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos