ঘূর্ণীঝড় 'যশ' মোকাবিলায় লুধিয়ানা থেকে হাওড়ায় NDRF-র বিশেষ টিম, দেখুন ছবিতে-ছবিতে


সাইক্লোন  মোকাবিলায় লুধিয়ানা থেকে হাওড়ায় এসেচে এনডিআরএফ (NDRF)-র বিশেষ টিম। উল্লেখ্য,  মৌসম ভবনের দেওয়া পূর্বভাস অনুযায়ী,  পশ্চিমবঙ্গের উপকূলের দিকেই ধেয়ে আসছে ঘূর্ণীঝড় 'যশ'।  ঘূর্ণীঝড় 'যশ' এর শক্তিও হবে আমফানের মতোই। তাই ঘূর্ণীঝড় 'যশ' এর তাণ্ডব থেকে রাজ্যবাসীকে বাঁচাতে ইতিমধ্যেই জেলা শাসকের সঙ্গে গুরুত্বপূর্ণ  বৈঠক শেষ করল  এনডিআরএফ।

Asianet News Bangla | Published : May 23, 2021 5:51 AM IST

18
ঘূর্ণীঝড় 'যশ' মোকাবিলায় লুধিয়ানা থেকে হাওড়ায় NDRF-র বিশেষ টিম, দেখুন ছবিতে-ছবিতে

 ঘূর্ণীঝড় 'যশ' এর মোকাবিলায় হাওড়ায় এসেছে ন্যাশনাল ডিসস্টার রেসপন্স ফোর্স (এন ডি আর এফ)-র বিশেষ টিম।

28

 লুধিয়ানা থেকে এসিস্ট্যান্ট কমান্ড্যান্ট রঞ্জিত সিং এর নেতৃত্বে একটি দল হাওড়ায় এসে পৌঁছে জেলা শাসক মুক্তা আর্যর সঙ্গে দীর্ঘক্ষন বৈঠক করেন।
 

38

উল্লেখ্য, সদ্য ঘূর্ণীঝড় তাউতে তাণ্ডবে তছনছ হয়ে গিয়েছে ভারতের পশ্চিম উপকূল। কেরালা, মহারাষ্ট্র, গুজরাটে ধ্বংসলীলা চালিয়েছে এই ভয়াবহ ঘূর্ণীঝড়।  আর তারই মাঝে এবার আমফানের বিভীষিকাময় স্মৃতি নিয়ে আসছে প্রবল শক্তিশালী ঝড় 'যশ'। 

48


 মৌসম ভবনের দেওয়া পূর্বভাস অনুযায়ী, পশ্চিমবঙ্গের উপকূলের দিকেই ধেয়ে আসছে ঘূর্ণীঝড় 'যশ'। ২৬ মে  ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলে সেই ঝড় আছড়ে পড়বে বলে জানা যাচ্ছে।  ঘূর্ণীঝড় 'যশ' এর শক্তিও হবে আমফানের মতোই। 

 

58


 বিপর্যয়ের আগে ও পরে কীভাবে কাজ করা হবে তা নিয়ে আলোচনা হয় জেলা শাসকের সঙ্গে।এনডিআরএফ ৩০ ব্যাটেলিয়ানের অ্য়াসিস্ট্যান্ট কমান্ড্যান্ট জানান,' আজ হাওড়া গঙ্গার ধারে যেখানে দোকানপাট ও জনবসতি আছে সেখানে হয়ে সতর্ক করা হয় সাইক্লোন সম্পর্কে।
 

68

' আগে থেকে কি করা উচিত সেটাও বোঝানো হয় মানুষজনকে।বিপর্যয়ের পর এনডিআরএফ টিম বিশেষ ভূমিকা নেবে', বললেন এনডিআরএফ ৩০ ব্যাটেলিয়ানের অ্য়াসিস্ট্যান্ট কমান্ড্যান্ট।

78

২৩ মে সকালে নিম্ন-চাপ ব্যবস্থাটি পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ধরে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। ২৪ মে এই ঘূর্ণিঝড় আরও তীব্র আকার ধারণ করবে এবং পরের ২৪ ঘন্টায় এটি আরও ভয়াবহ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। তীব্রতা বাড়র সঙ্গে সঙ্গে এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে থাকবে।

88

২৬ মে সকালে, এই ঘূর্ণিঝড় পশ্চিমবঙ্গ এবং উত্তর ওড়িশা এবং বাংলাদেশ উপকূল সংলগ্ন উত্তর বঙ্গোরসাগরে পৌঁছাবে। ২৬ মে সন্ধ্যার দিকে স্থলভাগে প্রবেশ করবে এই ঘুর্ণিঝড়। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos